Take a fresh look at your lifestyle.

আওয়ামী লীগ নৌকার মাঝি হলেন কর্নেল জাহিদ ফারুক শামীম

বরিশাল সদর-৫ আসন

স্টাফ রিপোর্টার: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল সদর ৫ আসনে আওয়ামী লীগের হয়ে নৌকা নিয়ে লড়াই করবেন কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামীম।

বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহিদ ফারুক বর্তমানে মর্যাদাপূর্ণ এই আসনের এমপি ও পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী। আসন্ন সংসদ নির্বাচনে বরিশাল সদর আসনে তাকে প্রার্থী হিসেবে মনোনীত করেছে আওয়ামী লীগ।

এখানে বরিশাল সিটির সদ্য সাবেক মেয়র ও মহানগর আ’লীগের সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহসহ অন্তত আরও ৯ রাজনৈতিক দলীয় টিকিট চেয়েছিলেন। কিন্তু জাহিদ ফারুকের ওপরেই আস্থা রেখেছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (২৬ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে চূড়ান্ত তালিকা অনুযায়ী জাহিদ ফারুক শামীমের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও দলীয় প্রতীক নৌকা নিয়ে লড়াই করেছিলেন জাহিদ ফারুক। ওই নির্বাচনে তিনি ধানের শীষের প্রার্থী কেন্দ্রীয় বিএনপি নেতা অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারকে বিপুলসংখ্যক ভোটে হারিয়ে বরিশাল সদর আসনের এমপি হন। এবং তিনি ওই সংসদের শুরু থেকে টানা ৫ বছর পানিসম্পদ মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

 

Leave A Reply

Your email address will not be published.