Take a fresh look at your lifestyle.

আধুনিক বরিশাল গড়ার কাজ করে যাচ্ছি : পানিসম্পদ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার: বঙ্গবন্ধু হয়ত সোনার বাংলা গড়ে যেতে পারেনি কিন্ত তারই সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বপ্ন ঠিকই পুরন করার কাজ করে যাচ্ছে -জাহিদ ফারুক এমপি ।

প্রতিমন্ত্রী আরো বলেন, আমি সব সময় ভেবেছি আমি মানুষের সেবামূলক কাজে জড়িয়ে থাকব তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী আমাকে পানিসম্পদ মন্ত্রালয়ের প্রতিমন্ত্রী দায়িত্ব অপর্ণ করায় আমি সততার সাথে চেষ্টা করেছি। সারা দেশের নদী ভাঙ্গলি মানুষের কাছে বার বার ছুটে গিয়েছি। আমি দক্ষিণাঞ্চলের মানুষ হিসাবে জানি আগুনে পুড়ে যাওয়ার পরও ভিটেমাঠি পড়ে থাকে কিন্তু নদীতে ভেঙ্গে গেলে আর কিছুই থাকে না।

তিনি আরো বলেন- আমরা এখন একটি উন্নয়নশীল দেশে অবস্থান করে নিয়েছি। প্রধানমন্ত্রীর লক্ষ্য এখন দেশ হবে স্মার্ট বাংলাদেশ। আমি এই জিলাস্কুলের প্রাক্তন ছাত্র হিসাবে বলব আজকের প্রজন্মের ছাত্ররা, তোমরাই সেই স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য তোমাদের শিক্ষা দিয়ে স্মার্ট বাংলাদেশের অংশিদার হবে। আমাকে আজ আমার ছাত্রজীবনের প্রাক্তন শিক্ষা প্রতিষ্ঠান জিলা স্কুল সংবর্ধনা দেয়নি, আমাকে তারা সম্মানিত করেছে এ জন্য আমি স্কুল কর্তৃপক্ষের কাছে কৃতজ্ঞ। আমি সিটি মেয়রকে সাথে নিয়ে একটি আধুনিক বরিশাল শহর সকলকে উপহার দেওয়ার জন্য কাজ করে যাচ্ছি।

আজ শনিবার (৩ ফেব্রয়ারি) সকাল ১১টায় সরকারি জিলা স্কুলের পক্ষ থেকে পাণিসম্পদ প্রতিমন্ত্রীকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

জিলাস্কুলের প্রধান শিক্ষিকা পাপিয়া জেসমিনের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বরিশঅল আঞ্চলিক মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ার হোসেন, বিশিষ্ট সমাজসেবক ও বরিশাল মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক মাহমুদুল হক খান মামুন। এ সময় মঞ্চে উপবিষ্ট ছিলেন বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল আলম মজুমদার ও জেলা শিক্ষা শিক্ষা অফিসার জাহাঙ্গীর হোসেন। পরে প্রধান অতিথি পানিসম্পদ প্রতিমন্ত্রীকে জিলাস্কুলের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করে সংবর্ধনা জানান।

এরপূর্বে প্রধান অতিথি জিলাস্কুল ক্যাম্পাসে উপস্থিত হলে স্কাউট, ব্যান্ড পার্টি দিয়ে সালাম প্রদান করা হয়। পরে তাকে শিক্ষার্থীরা ফুলের পাঁপড়ি ছিটিয়ে ও লাল গোলাপের শুভেচ্ছা জানিয়ে বরণ করেন।

 

Leave A Reply

Your email address will not be published.