Take a fresh look at your lifestyle.

উন্নয়ন নিশ্চিত করতে হলে সুশাসন নিশ্চিত করতে হবে : মন্ত্রিপরিষদ সচিব

নিজস্ব প্রতিবেদক:

১৯

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, উন্নয়ন যদি নিশ্চিত করতে হয় তাহলে সবাইকে সুশাসন ও শুদ্ধাচার নিশ্চিত করতে হবে। শুদ্ধাচারের বিশেষ করে মূল কথা হলো মানুষের চরিত্রের শুদ্ধতা আনতে হবে।

১৯৭৪ সালের ২৫ ডিসেম্বর বঙ্গবন্ধু যে বক্তৃতা দিলেন, আমার যদি উন্নয়ন ঘটাতে হলে চরিত্রবান মানুষ লাগবে। মানুষের চরিত্রে যদি শুদ্ধতা না থাকে তাহলে আমাদের পক্ষে উন্নয়ণ সম্ভব না। মাননীয় প্রধানমন্ত্রী ওই জিনিসটা নিয়ে আসছেন, গুড গভর্নেন্স নিশ্চিত করতে হলে শুদ্ধাচার, পারফরমেন্স এগ্রিমেন্ট, রাইট টু ইনফরমেশনসহ এসব দিকগুলোকে যথাযথভাবে বাস্তবায়ন করতে হবে।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর এবং পরিবার পরিকল্পনা অধিদপ্তর, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের আয়োজনে বরিশাল বিভাগের সরকারি মেডিক্যাল/ডেন্টাল কলেজের চিকিৎসকবৃন্দ এবং পরিবার পরিকল্পনা অধিদপ্তরসহ বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে স্বাস্থ্য শিক্ষায় শুদ্ধাচার ও সুশাসন বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বৃহষ্পতিবার সকালে বরিশাল নগরীর বাধরোডস্থ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বিভাগীয় প্রশাসনের সহযোগীতায় এই কর্মশালায় আরও উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রনালয়ের প্রাক্তন সচিব ও এটুআইর এইচ ডি মিডিয়া সিনিয়র স্ট্রাটেজিক অ্যাডভাইজার কামরুন নাহার, কৃষি মন্ত্রনালয়ের সচিব মোঃ সায়েদুল ইসলাম, ভূমি মন্ত্রনালয়ের সচিব মোস্তাফিজুর রহমান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যান বিভাগের সচিব মোঃ সাইফুর হাসান বাদল, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডঃ আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ এ কে এম আমিরুল ইসলাম, পরিবার পরিকল্পনার মহাপরিচালক সাহান আরা বানু, বরিশালের বিভাগীয় কমিশনার মোঃ আমিন উল আহসান,বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের কর্মকর্তাবৃন্দ প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.