Take a fresh look at your lifestyle.

ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বাংলা ব্লকেড কর্মসূচি পালন

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে দেশব্যাপী সর্বাত্মক বাংলা ব্লকেড কর্মসূচি পালন করেন ব্রজমোহন (বিএম) কলেজের শিক্ষার্থীরা।

১০ জুলাই,বুধবার দুপুর ১২টার দিকে বরিশাল নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালের সামনে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করেন তারা।আন্দোলন সফল করতে যেকোনো পরিস্থিতিতে প্রতিবাদ চালিয়ে যাওয়ার হুঁশিয়ারিও দেন তারা। শিক্ষার্থীরা সব গ্রেডে অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাতিল ও সংবিধানে উল্লিখিত অনগ্রসর গোষ্ঠী ও প্রতিবন্ধীর কোটাকে ন্যূনতম মাত্রায় এনে সংসদে আইন পাশ করে কোটা পদ্ধতিকে সংশোধনের দাবি জানান।

অবরোধের কারণে ঢাকা-বরিশাল মহাসড়কের দুপাশে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। সাধারণ যাত্রীদের অনেকেই গাড়ি থেকে নেমে পায়ে হেঁটে গন্তব্যে যাচ্ছেন। পণ্যবাহী গাড়িগুলো সড়কের পাশে সারিবদ্ধভাবে বন্ধ অবস্থায় রয়েছে।

আন্দোলনকারীরা জানিয়েছেন, তাদের এ কর্মসূচি সন্ধ্যা পর্যন্ত চলবে।স্থানীয়রা জানিয়েছেন, শিক্ষার্থীদের আন্দোলনের কারণে সকাল থেকে ঢাকার সঙ্গে বরিশালসহ দক্ষিণের ৬ জেলার যান চলাচল বন্ধ রয়েছে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে এ দেশকে মুক্ত করা হলেও আজ কোটা পদ্ধতি পাকিস্তানি শোষণ-বৈষম্য বহন করছে। আমরা এ কোটা পদ্ধতি থেকে মুক্তি চাই। আমাদের দাবি হলো- মেধার ভিত্তিতে সরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া চালানো হোক। আমাদের দাবি না মানা পর্যন্ত এ আন্দোলন চলবে।

Leave A Reply

Your email address will not be published.