Take a fresh look at your lifestyle.

দখলবাজদের হাত থেকে বাঁচতেই লাঙলে ভোট দিতে হবে-মেয়র প্রার্থী তাপস

১৯

 

 

নিজস্ব প্রতিবেদকঃ
বিসিসি নির্বাচনে জাতীয় পার্টির ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন তাপস, সাবেক মেয়র শওকত হোসেন হিরনের সময় বাদ দিলে গত ৫০ বছর ধরে বরিশালে সরকারি প্রতিষ্ঠানের নাম ছিনতাই ও দখলবাজী ছাড়া কোন উন্নয়ন কেউ করেননি। ক্ষমতাসীন দলের মেয়র পদের মনোনয়ন পরিবর্তন হয়েছে ঠিক। কিন্তু দখলবাজীর চেহারা পাল্টায়নি। নির্বাচনে কিভাবে জিতবে তা নিশ্চিত হওয়ার আগেই দখল হয়ে গেছে বাস-লঞ্চটার্মিনালসহ অবৈধ আয়ের উৎস্যগুলো। এই দখলবাজদের হাত থেকে বাঁচতেই লাঙলে ভোট দিতে হবে।

বরিশাল সিটি করর্পোরেশন নির্বাচন উপলক্ষ্যে রোববার  নগরীর রসুলপুর কলোনীতে গণসংযোগকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

লাঙলের মেয়র প্রার্থী তাপস আরও বলেন, নির্বাচিত হলে উৎপাদনমুখি শহর করে বরিশালের আয় বৃদ্ধি করবো। ফলে জনগণের কাছ থেকে ট্যাক্স জোর করে নেওয়ার প্রয়োজন হবে না। নগরীতে শিল্পকারখানা তৈরিতে ব্যবসায়ীরা যাতে মূলধন বিনিয়োগ করে সেই পরিবেশ নিশ্চিত করবো। এছাড়া নগরীর বাসিন্দারা ভবন নির্মাণের ক্ষেত্রে প্লান জটিলতার কারনে তা করতে পারছেন না। আমি নির্বাচিত হলে এই জটিলতা থাকবে না।

 

আমার স্বপ্ন বরিশাল শহর হবে বাংলাদেশের আইটির রাজধানী। এই স্বপ্ন বাস্তবায়নের পরিকল্পনা তৈরি করেছি। ইতিমধ্যে বিদেশি সংস্থার সঙ্গে কথা বলেছি। আমিও একটি বিদেশী সংস্থার বাংলাদেশের পরামর্শক, তারাও আমাকে সহযোগিতা করবেন বলে আশ্বাস দিয়েছেন। আমি তরুণ-তরুণীদের আইটি শহরে এনে প্রশিক্ষণ দেবো। তারা তাদের দক্ষতাকে কাজে লাগিয়ে দেশ বিদেশে বরিশালের সাফল্যের কথা তুলে ধরবেন। যারা ভোট ডাকাতদের সহযোগিতা করেননি তারা ভোট দেওয়ার জন্য অপেক্ষা করছেন। আর বলছেন ভোট আমাদের দিতে দেওয়া হোক। আমরা ভোটের রেজাল্ট পাল্টে দেবো। বরিশাল শহরে আওয়ামী লীগের মেয়রের যে ব্যর্থতা দেখেছেন তারা আওয়ামী লীগকে ভোট দেবে না। একই পরিবারের আরেকজন ব্যক্তি এসেছেন। মানুষ বুঝতেছেন যে, উনি যেসব কথাবার্তা বলছে, ওনার ভাতিজা যেমন রক্ষা করতে পারেনি, উনিও রক্ষা করতে পারবেন না।

এসময় মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুলসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.