Take a fresh look at your lifestyle.

 নিরাপদ সড়কের দাবিতে ঢাকা-পটুয়াখালী মহাসড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদকঃ বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ছাত্রী সড়ক দুর্ঘটনায় আহতের প্রতিবাদ ও নিরাপদ সড়কের দাবিতে দেড় ঘণ্টা ঢাকা-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা।

রোববার (২৩ জুন) দুপুর আড়াইটা থেকে বিকেল চারটা পর্যন্ত ববি ক্যাম্পাসের সামনের মহাসড়কে এই বিক্ষোভ করেন। এসময় শিক্ষার্থীরা নিরাপদ সড়ক নিশ্চিত করতে ফুটওভার ব্রিজ ও স্পীডব্রেকার নির্মাণসহ দোষী চালকের বিচার দাবি করেন। দেড় ঘণ্টার অবরোধে মহাসড়কের দুই পাশে তীব্র যানজট দেখা দেয়। এতে চরম ভোগান্তিতে পরেন যাত্রীরা। পরে ববি উপাচার্য ড. মো. সাদিকুল আরেফিন দাবি বাস্তবায়নের আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

শিক্ষার্থী মুস্তাকিম বিল্লাহ বলেন, বহুদিন ধরে বিশ্ববিদ্যালয়ের সামনে একটি ফুটওভার ব্রিজের দাবি জানাচ্ছি। কিন্তু এ ব্যাপারে সংশ্লিষ্ট দপ্তর বা ববি প্রশাসন কোন কর্ণপাত করেনি। তাই একের পর এক সড়ক দুর্ঘটনা ঘটছে। এরই ধারাবাহিকতায় আমাদের এক বোন সড়ক দুর্ঘটনার শিকার হয়েছে। আর কোন শিক্ষার্থী যাতে এই মহাসড়ক পার হতে গিয়ে দুর্ঘটনার কবলে না পরে সেই জন্য অবিলম্বে ফুটওভার ব্রিজ নির্মাণের দাবি জানাচ্ছি।

আরেক শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস জানান, ক্যাম্পাসে প্রবেশ করতে গিয়ে প্রতিদিন হাজার হাজার শিক্ষার্থীকে এই মহাসড়ক পার হতে হয়। ব্যস্ত এই মহাসড়ক শতভাগ অনিরাপদ হওয়ায় নিরাপদ সড়কের দাবিতে আমরা রাস্তায় নেমেছি। যাতে আর কোন সহপাঠি যাতে সড়ক দুর্ঘটনার কবলে না পরে। আমরা শিক্ষা গ্রহণ করতে বিশ্ববিদ্যালয়ে আসি, সড়ক দুর্ঘটনায় আহত হয়ে পঙ্গুত্ব বরণ করতে চাই না। তাই অবিলম্বে আমাদের দাবি মেনে নিতে হবে।

উল্লেখ্য রোববার (২৩ জুলাই) দুপুর দুইটার দিকে বিশ্ববিদ্যালয়ের সামনের মহাসড়ক পার হওয়ার সময় বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলের আঘাতে শিক্ষার্থী কানিজ ফাতিমা আহত হন। এই খবরে শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে মহাসড়ক অবরোধ করে। আহত শিক্ষার্থী কানিজ ফাতিমা ববির মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

Leave A Reply

Your email address will not be published.