Take a fresh look at your lifestyle.

নৌরুটে নাব্যতা সংকটে ৩০ লক্ষ ঘনমিটার ড্রেজিং করবে বিআইডব্লিউটিএ

নিজস্ব প্রতিবেদক:

ঢাকা বরিশাল নৌরুটে নাব্যতা বহাল রাখতে বরিশাল বিভাগের বিভিন্ন নদীতে ৩০ লক্ষ ঘনমিটার ড্রেজিং করার উদ্যোগ নিয়েছে বিআইডব্লিউটিএ।

আগামী ফেব্রুয়ারীর মধ্যে এই ড্রেজিং কাজ শেষ হবে। এ কাজে ১২ থেকে ১৫ কোটি টাকা ব্যয় নির্ধারন করা আছে। ২০টি নদীর ৪৭টি পয়েন্টে ডেজিং করা হবে। ০৪ডিসেম্বর,রবিবার বরিশাল নদী বন্দর সম্মেলন কক্ষে নৌযান মালিক-শ্রমিকদের নিয়ে ড্রেজিং কার্যক্রম বিষয় এক মতবিনিময় সভায় প্রধান অতিথি বিআইডব্লিউটিএ নৌ সংরক্ষন ও পরিচালনা বিভাগের অতিরিক্ত পরিচালক আবদুল মতিন সরকার এই তথ্য জানান।

প্রথমে ঢাকা-পটুয়াখালী-রুটে ৩টি, ইলিশা মজুচৌধূরীর হাট রুটে ৪টি , তুষখালী রুটে-১টি, লালমোহন নাজিরপুর রুটে-১টি, ভোলা খেয়াঘাটে-১টি, বরিশাল বন্দর-১টি, পাতারহাট-১টি মোট ১২টি পয়েন্টে ড্রেজিং করব হবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপিস্থত ছিলেন বিআইডব্লিউটিএ তত্বাবধায়ক প্রকৌশলী (ড্রেজিং) মিজানুর রহমান, বিআইডব্লিউটিএ পরিচালক কাজী ওয়াহিদুজ্জামান, বরিশাল নদী বন্দর উপপরিচালক আবদৃর রাজ্জাক, বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন যুগ্ম সম্পাদক মোঃ আবু সাঈদ, বরিশাল বিভাগীয় লঞ্চ লেবার এসোসিয়েশনের সভাপতি মাস্টার আবুল হাসেম, সুন্দরবন-১৬ এর মাস্টার মজিবর রহমান সহ বিভিন্ন লঞ্চে মাস্টারগন।

Leave A Reply

Your email address will not be published.