Take a fresh look at your lifestyle.

প্রেমের সম্প‌র্কে প্রতারণার প্রতিবা‌দে ব‌রিশা‌ল বিশ্ব‌বিদ‌্যাল‌য়ে বি‌ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক : প্রেমের সম্পর্কে প্রতারণা রোধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এসময় প্রতারণার কোন অভিযোগ পেলে অভিযুক্তর বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইন প্রণয়নের দাবি জানান তারা৷

বৃহস্পতিবার দুপু‌রে মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে একা‌ডে‌মিক ভব‌নের সাম‌নে সমাবেশ করে আয়োজক শিক্ষার্থীরা। সমাবেশে অংশগ্রহণকারি শিক্ষার্থী র‌বিউল মাসুদ বলেন, বর্তমান সময়ে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থীরা একের পর এক আত্মহত্যার ঘটনা ঘটাচ্ছে।

বেশিরভাগ ক্ষেত্রেই এর পিছনে প্রেমের সম্পর্কে প্রতারনা প্রধান কারণ হিসেবে সামনে আসে৷ এছাড়া সম্পর্ক ভেঙ্গে যাওয়ায় মানসিক ও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হন সংশ্লিষ্টরা। বক্তারা বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্যের ব্যাপারে আন্তরিক। কিন্তু বর্তমান সময়ে মহামারির মতো প্রেমে প্রতারণার বিষয়টি সামনে আসছে। এক্ষেত্রে বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষার্থীর ব্যাপারে এমন অভিযোগ উঠলে বিষয়টি অবশ্যই প্রশাসনের খতিয়ে দেখা উচিত।

ইতোমধ্যে বিভিন্ন বিশ্ববিদ্যালয় এ ব্যাপারে উদ্যোগ গ্রহণ করেছে৷ আমরা আগামী রোববার এ ব্যাপারে ভিসি স্যারের সঙ্গে কথা বলবো এবং আমাদের দাবি সম্বলিত স্মারকলিপি জমা দেবো। সমাজবিজ্ঞান বিভাগের তৃতীয়বর্ষের শিক্ষার্থী মোত্তালেব হোসেন বলেন, উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যথেষ্ট পরিণত। তারা যখন প্রেম করে তখন বিভিন্ন প্রত্যাশা ও বিয়ে করার আশা নিয়েই সম্পর্কে জড়ায়। পরে যখন দেখে ছেলে ভালো চাকরি করতে পারে না কিংবা মেয়ের সঙ্গে বনিবনা হয় না তখন পরিবারের কথা বলে সম্পর্ক ছিন্ন করে দেয়া হয়।পরে শিক্ষার্থীরা হতাশাগ্রস্ত হয়ে যায় এমনকি আত্মহত্যার পথও বেঁছে নেয়।

ইতোমধ্যে আমরা সামাজিক যোাগাযোগ মাধ্যমে এমন খবর বহু পেয়েছি এবং আমাদের ক্যাম্পাসেও এমন ঘটনা ঘটেছে৷

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.খোরশেদ আলম বলেন, শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্যের দিকে খেয়াল রাখার ব্যাপারে প্রাতিষ্ঠানিক ও ব্যক্তিগত পর্যায়ে আমাদের শিক্ষকরা কাজ করছে। এ ব্যাপারে ভিসি স্যারও যথেষ্ট আন্তরিক। তবে আজ মিছিল ও সমাবেশ করা শিক্ষার্থীরা আসলে কি ধরনের সহযোগিতা চায় তা তাদের স্মারকলিপি হাতে পাবার পর বলা যাবে।##

Leave A Reply

Your email address will not be published.