Take a fresh look at your lifestyle.

বঙ্গবন্ধু উদ্যানে ৭দিন ব্যাপী এসএমই পণ্য মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:

ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, বিক্রি ও বাজার সম্প্রসারণের লক্ষ্যে বরিশালে সাত দিন ব্যাপী বিভাগীয় এসএমই (ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোগ) পণ্য মেলার উদ্বোধন হয়েছে।

নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বুধবার  এই মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামীম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার আমিন উল আহসান, পুলিশ কমিশনার সাইফুল ইসলাম, জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান। এই মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ০৮টা পর্যন্ত চলবে।

বক্তরা বলেন, বরিশালসহ সারাদেশের উদ্যোক্তাদের উৎপাদিত বাহারি পণ্য প্রদর্শন, বিক্রি ও বাজার সম্প্রসারণের লক্ষ্যে এই মেলার আয়োজন করা হয়েছে। এই মেলার মাধ্যমে এসএমই উদ্যোক্তারা পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, যোগাযোগ ও সেতুবন্ধন তৈরিতে সহায়ক হবে। ভোক্তার হাতের কাছে পণ্য পৌঁছে দেওয়ার ফলে নতুন ভোক্তা তৈরি হবে। পাশাপাশি নতুন ভোক্তাদের দেওয়া সৃজনশীল মতামত ও পরামর্শ গ্রহণের মাধ্যমে উৎপাদিত পণ্যের গুণগতমান আরও বৃদ্ধিতে সহায়ক হবে।

উল্লেখ্য মেলায় পোশাক, হস্তশিল্প, জুয়েলারি, চামড়াজাত দ্রব্য, ঘর সাজানোর দ্রব্যাদি, সৌন্দর্য্য বর্ধনকারী পণ্য, ঘরে তৈরি বিভিন্ন খাবার বিক্রি করা হবে। আগামী ০৭ ফেব্রুয়ারী সমাপনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে মেলা শেষ হবে।

Leave A Reply

Your email address will not be published.