Take a fresh look at your lifestyle.

বরিশালে আতংক ছড়ানো ৪০ মসজিদ চিহ্নিত

নিজস্ব প্রতিবেদক:

মাঝরাতে বরিশাল নগরীর মসজিদের মাইকে ‘ডাকাতি’ আতংকের প্রচার করায় ৪০ মসজিদকে চিহ্নিত করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ।

এর মধ্যে এয়ারপোর্ট থানা এলাকার ১৪টি, কাউনিয়া থানার ১২টি, কোতয়ালী থানার ৯টি ও বন্দর থানা এলাকায় ৫টি মসজিদ রয়েছে।

শনিবার বিকেলে কোতয়ালী থানার ওসি আজিমুল করিম নিশ্চিত করে জানান, মাইকিংয়ের কারন যাচাই-বাছাই করে মসজিদ সংশ্লিষ্টদের সতর্ক করা হয়েছে। ভবিষ্যতে গুজব ঠেকাতে তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এয়ারপোর্ট থানার ওসি হেলাল উদ্দিন জানান, তারা পাশ্ববর্তী মসজিদগুলোর মাইকিং শুনে ভুল করেছে। ভবিষ্যতে পুলিশকে না জানিয়ে এমন কাজ না করার জন্য বলা হয়েছে। এছাড়া বন্দর থানার ওসি আসাদুজ্জামান ও কাউনিয়া থানার ওসি আবদুর রহমান মুকুল প্রায় একই কথা বলেছেন।

নগরীল মুসলিম গোরস্থান রোড জামে মসজিদের খাদেম আবদুল হালিম বলেন, মঙ্গলবার রাত ২টার দিকে কয়েকজন লোক মুখ ঢেকে মসজিদের সামনে এসে ইমাম ও খাদেমকে ডাকেন। তখন দরজা না খুলে কারন জানতে চাইলে তারা বলেন, ‘এলাকায় ডাকাত হানা দিয়েছে। আপনি মসজিদের মাইকে দ্রুত ঘোষণা দিন। সকলকে সতর্ক করুন’। তখন মসজিদের সভাপতির বাসায় গিয়ে অনুমতি আনতে বললে ওই লোকজন কিছু সময় পর চলে যায়।

নগরীর জিয়া সড়ক জামে মসজিদের মুয়াজ্জিন মো. হেলাল জানান, এলাকার লোকজন এসে মাইকে সবাইকে সতর্ক করতে বলেন। তাই ঘোষণা দিয়েছি। তবে ৯৯৯ নম্বরে কল করে পুলিশের কাছ থেকে বিষয়টি নিশ্চিত না হয়ে ঘোষণা দেওয়া ভুল হয়েছে।

উল্লেখ্য মঙ্গলবার মধ্যরাতে বরিশাল নগরীর মসজিদের মাইকে ‘ডাকাত’ প্রবেশের খবরে উৎকণ্ঠার মধ্যে নির্ঘুম রাত কাটিয়েছেন বাসিন্দারা। মঙ্গলবার রাত পৌনে ১২টা থেকে বুধবার ভোর রাত সাড়ে ৩টা পর্যন্ত মসজিদের মাইকে এই ঘোষণা দেওয়া হয়। পরে পুলিশ নিশ্চিত করে বিষয়টি গুজব ছিলো, কোন ডাকাতির ঘটনা ঘটেনি।

Leave A Reply

Your email address will not be published.