Take a fresh look at your lifestyle.

বরিশালে জাফা’র আয়োজনে দোল উৎসব উদযাপন

৪৬

 

 নিজস্ব প্রতিবেদকঃ  ‘রঙের পিয়াসী হলো বসন্ত বাতাস, পূর্ণতায় রঙিন হোক ফাল্গুনী আকাশ’ এই স্লোগানকে সামনে রেখে জীবনানন্দ ললিতকলা একাডেমির (জাফা) উদ্যোগে বসন্ত ও হোলি উৎসব উপলক্ষ্যে অনুষ্ঠিত হয়ে গেল ‘কুহুতান’ অনুষ্ঠান।

বুধবার (৮ মার্চ) বেলা ১১ টায় নগরীরর কাকলির মোড় সংলগ্ন বশিরুল হক বাদল সড়কে সংগীত শিল্পীসত্তা’র হলরুমে এই কর্মসূচি পালিত হয়।

আবৃত্তি ক্লাসের শিক্ষার্থী তামিমা ও পূজার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাচিক শিল্পী আশরাফুর রহমান সাগর, এখন টেলিভিশন বরিশালের প্রতিনিধি অমিত হাসান, ইন্ডিপিন্ডেট টেলিভিশনের রিপোর্টার আল-আমিন জুয়েল, বরিশাল সংগীত শিল্পী সত্তার বর্তমান পরিচালক সেলিম কিবরিয়া, জীবনানন্দ ললিতকলা একাডেমি (জাফা) এর পরিচালক সুকান্ত অপি, আবৃত্তি প্রশিক্ষক রাখী সায়ন্তনী, তবলা প্রশিক্ষক সঞ্জিত সমদ্দার, সংগীত প্রশিক্ষক ছুটি মন্ডল ও আলোকচিত্রী মাহফুজ আবির প্রমুখ।

এসময় একাডেমির বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা একক ও দলীয় আবৃত্তি, সংগীত ও নৃত্য পরিবেশন করেন।

অনুষ্ঠানে বক্তরা বলেন, ডিজিটাল ডিভাইস মোবাইলের ব্যবহার কমিয়ে শিক্ষার্থীদের সংস্কৃতি চর্চায় উদ্বুদ্ধ করতে হবে। তাহলেই বাঙালী ঐতিহ্য ও সংস্কৃতি টিকিয়ে রাখা সম্ভব; একই সাথে সৃজনশীল ও সহজ মনের মানুষ তৈরি হবে। আর জীবনানন্দ ললিতকলা একাডেমির একদল তরুণ সংস্কৃতিকর্মী সেই উদ্দ্যেশ্যকে সফল করতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.