Take a fresh look at your lifestyle.

বরিশালে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৪ উদযাপন

স্টাফ রিপোর্টার: বরিশাল জেলা প্রশাসনের আয়োজনে যথাযথ মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৪ উদযাপন করা হয়।

আজ (১৭ মার্চ) বঙ্গবন্ধুর ১০৪তম জন্মশতবর্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে জেলা প্রশাসন বরিশালের আয়োজনে যথাযথ মর্যাদায় শিশু-কিশোর সমাবেশ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণসহ নানা কর্মসুচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করেন।

আজ এই দিনে ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

এসময় বিভাগীয় ও জেলা প্রশাসনের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বিভাগীয় কমিশনার বরিশাল ও জেলা প্রশাসক বরিশাল। বরিশাল জেলার বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে সেখান থেকে জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে জেলা প্রশাসন কর্তিক আলোচনা সভা, সাংস্কৃতিক বিতরণ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার বরিশাল মোঃ মোঃ শওকত আলী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক বরিশাল শহিদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন পুলিশ কমিশনার বরিশাল মেট্রোপলিটন পুলিশ জিহাদুল কবির বিপিএম-সেবা, পিপিএম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) বরিশাল মোঃ সোহরাব হোসেন, অতিরিক্ত ডিআইজি বরিশাল রেঞ্জ বরিশাল মোঃ শহিদুল্লাহ, পিপিএম, পুলিশ সুপার বরিশাল ওয়াহিদুল ইসলাম বিপিএম, সাধারণ সম্পাদক বরিশাল জেলা আওয়ামী লীগ বরিশাল অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুসসহ বিভিন্ন প্রশাসনের উধ্বর্তন কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। বঙ্গবন্ধুর জীবনাদর্শ নিয়ে আলোচনা সভায় অতিথিরা তার জীবনাদর্শের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন।

 

আলোচনা সভা শেষে জেলা শিল্পকলা একাডেমি ও জেলা শিশু একাডেমির পরিবেশনায় মনোজ্ঞা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ১৭ মার্চ উপলক্ষে বিভিন্ন বিষয়ের উপর প্রতিযোগিতায় অংশগ্রহনকারীরা বিজয়ী দের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করেন অতিথিরা।

Leave A Reply

Your email address will not be published.