Take a fresh look at your lifestyle.

বরিশালে বাজার তদারকিমূলক অভিযানে চার ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা।

নিজস্ব প্রতিবেদক:

২০
বরিশাল বিভাগীয় ও জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযানে ০৪ টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৫৫হাজার টাকা জরিমানা করা হয়েছ।
৪সেপ্টেম্বর,রবিবার বরিশাল মহানগরীর শের-ই-বাংলা মেডিকেল কলেজ এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ এর আলোকে বাজর তদারকিমূলক অভিযান পরিচালিত হয়।
অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক অপূর্ব অধিকারী ,সহকারী পরিচালক সূমি রানী মিত্র এবং জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃশাহ্ শোয়াইব মিয়া।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শাহ্ শোয়াইব মিয়া জানান,সেবার মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন না করা,মূল্য তালিকায় উল্লিখিত মূল্য অপেক্ষা অতিরিক্ত মূল্যে সেবা বিক্রয়,ঔষধের মোড়কে এমআরপি না থাকা এবং মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয় করার অপরাধে ০৪ টি ব্যবসা প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় ৫৫হাজার টাকা জরিমানা করা হয়েছে।
অভিযান চলাকালে ডায়াগনস্টিক সেন্টার এবং ঔষধের দোকানে তদারকিমূলক কার্যক্রম পরিচালনা করা হয়।এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ এর বিভিন্ন ধারা লংঘনের অপরাধে ০২ টি ডায়াগনস্টিক সেন্টারকে ২০হাজার এবং ০২ টি ঔষধের দোকানকে ৩৫হাজার টাকা জরিমানা আরোপ করা হয়।
সার্বিক কার্যক্রমে সহযোগিতা করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম এবং বরিশাল সদর উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মোঃ জাকির হোসেন। পাশাপাশি অভিযান চলাকালে স্থানীয় নাগরিকদের মাঝে ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়।
জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে বলে জানান বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারী ।

Leave A Reply

Your email address will not be published.