Take a fresh look at your lifestyle.

বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদকঃ বরিশালে বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন করা হয়েছে।

স্বাস্থ্য সুরক্ষায় পরিস্কার হাত সর্বদা গুরুত্বপূর্ণ এই স্লোগান নিয়ে বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১৫ অক্টোবর, মঙ্গলবার জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর বরিশাল এর আয়োজনে জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে দিবসটি উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় এবং হাত ধোয়ানো কৌশল শেখানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল জেলা প্রশাসক মোহাম্মদ দেলোয়ার হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশাল অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)  লুসিকান্ত হাজং।

এসময় উপস্থিত ছিলেন নির্বাহী প্রকৌশলী জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর বরিশাল বিভাগ মোঃ ইমরান তরফদার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরিশাল মোঃ আখতারুজ্জামান, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা রণজিৎ কুমার সরকারসহ বিভিন্ন উন্নয়ন সংস্থার প্রতিনিধি ও সুধীজন।

শুরুতে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গন থেকে বেলুন ফেস্টুন উড়িয়ে র‌্যালি ও আলোচনা সভার শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসকমোহাম্মদ দেলোয়ার হোসেন। সেখান থেকে র‌্যালিটি বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় গিয়ে শেষ হয়।

পরে সেইন্ট বাংলাদেশ এর সহযোগিতায় হাত ধোয়ানোর কৌশল শেখানো হয়। আলোচনা সভায় অতিথিরা বিশ্ব হাত ধোয়া দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা করেন।

Leave A Reply

Your email address will not be published.