Take a fresh look at your lifestyle.

বরিশালে ০৫ টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক:

২৪
 
বরিশাল বিভাগীয় ও জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযানে ০৫ টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৪০হাজার টাকা জরিমানা করা হয়েছে।
০৭ অক্টোবর বরিশাল মহানগরীর কোতয়ালী থানা এলাকার সদর রোড, বিএম কলেজ সড়ক এবং মাদ্রাসা বাজারে পরিচালিত বাজার তদারকিমূলক অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ এর বিভিন্ন ধারা লংঘনের অপরাধে ০৫ টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৪০হাজার টাকা জরিমানা আরোপ করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব)  এবং জেলা প্রশাসক বরিশাল এর নির্দেশনায় অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃশাহ্ শোয়াইব মিয়া এবং বরিশাল বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সুমিরানী মিত্র ও জনাব সাফিয়া সুলতানা।
মেয়াদ উত্তীর্ণ ওষধ বিক্রয় বা বিক্রয়ের প্রস্তাব করা, মূল্য কেটে এম আর পি থেকে অতিরিক্ত মূল্যে ঔষধ বিক্রয় করা, প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রয় না করা,মূল্য তালিকা প্রদর্শন না করা,পণ্যের মোড়কে উৎপাদন -মেয়াদের তারিখ না থাকা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয় করা এবং অসাস্হ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও সংরক্ষণ করার অপরাধে প্রশাসনিক ব্যবস্থায় ০৫ টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।
সার্বিক কার্যক্রমে সহযোগিতা করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম। অভিযান চলাকালে স্থানীয় নাগরিকদের মাঝে ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়। জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে বলে জানান, সহকারী পরিচালক মোঃশাহ্ শোয়াইব মিয়া

Leave A Reply

Your email address will not be published.