Take a fresh look at your lifestyle.

বরিশালে ৬ দিনে সাড়ে ৫ হাজার কেজি ইলিশ জব্দ

১৩

নিজস্ব প্রতিবেদকঃ ইলিশ ধরায় নিষেধাজ্ঞা শুরুর ৬ দিনে বরিশালে সাড়ে ৫ হাজার কেজি ইলিশ জব্দ করা হয়েছে।

বরিশাল বিভাগের বিভিন্ন নদ-নদীতে ইলিশ ধরা নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার করায় অভিযান চালিয়ে গত ছয়দিনে ৯৪ জেলেকে কারাদণ্ড দেওয়া হয়েছে।পাশাপাশি ১০ লাখ ৬২ হাজার ১শত টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বিভাগীয় মৎস্য অফিস থেকে পাওয়া তথ্য অনুযায়ী, গত ১৩ অক্টোবর থেকে ১৮ অক্টোবর মধ্যরাত পর্যন্ত বরিশাল বিভাগে ৭১১ টি অভিযান চালানো হয়েছে এবং ২৩০ শত টি মোবাইল কোর্ট পরিচালনা করার পাশাপাশি ২৫৯ টি মামলা করা হয়েছে।যে সময়ে বরিশাল বিভাগে ১৪১ বার বিভিন্ন মৎস্য অবতরণ কেন্দ্র, ১ হাজার ৭০ বার বিভিন্ন মাছঘাট, ১ হাজার ৯৯১ বার বিভিন্ন আড়ত ও ১ হাজার ১৪৯ বার বিভিন্ন বাজার পরিদর্শন করেছে মৎস্য অধিদপ্তরে জেলা ও উপজেলা কার্যালয়ের কর্মকর্তারা।

আর গেল দুই দিনের অভিযানে ৫ হাজার ৬৪৯ কেজি ইলিশ জব্দ করা হয়েছে।পাশাপাশি ৪ কোটি ৬৮ লাখ ৬০ হাজার ১শত টাকা মূল্যের ২৫ লাখ ৮৮ হাজার ৭ শত মিটার অবৈধ জাল জব্দ করা হয়েছে।এছাড়া নৌকাসহ জব্দ হওয়া সরঞ্জাম নিলাম করে ১ লাখ ২ হাজার ৬ শত টাকা আয় হয়েছে।

মৎস্য বিভাগের উপ পরিচালক নৃপেন্দ্র নাথ বিশ্বাস জানান, গত ১৩ অক্টোবর মধ্যরাত থেকে ২২ দিনের জন্য উপকূলের সাত হাজার বর্গকিলোমিটারের মূল প্রজননস্থলসহ সারাদেশে ইলিশ আহরণ, পরিবহণ ও বিপণন নিষিদ্ধ থাকছে।

উল্লেখ্য বরিশাল বিভাগের ৬ জেলার ৩ হাজার ১৯ হাজার ৮৩০ জন জেলেকে ৭ হাজার ৯শ ৯৬ মেট্রিক টন চাল বিতরণ করা হবে।

Leave A Reply

Your email address will not be published.