Take a fresh look at your lifestyle.

বরিশাল কলেজ মাঠে অ্যাকাডেমিক ভবন নির্মাণের প্রতিবাদে বিক্ষোভ

 স্টাফ রিপোর্টার: সরকারি বরিশাল কলেজের একমাত্র খেলার মাঠে অ্যাকাডেমিক ভবন নির্মাণ বন্ধের দাবিতে বিক্ষোভ সমাবেশ হয়েছে। মঙ্গলবার দুপুরে কলেজ গেটে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখার উদ্যোগে এ কর্মসূচি হয়। এসময় বক্তারা সব শিক্ষা প্রতিষ্ঠানে শারীরিক ও মানসিক বিকাশের উপযোগী পরিবেশ নিশ্চিতের দাবি তোলেন।

 

মহানগর সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি বিজন সিকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুজন আহমেদের সঞ্চালনায় বক্তৃতা দেন, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলার সমন্বয়ক ডা. মনিষা চক্রবর্ত্তী, বরিশালের সাধারণ নাগরিক সমাজের আহ্বায়ক কাজী মিজানুর রহমান, বাসদ বরিশাল জেলার সদস্য শহিদুল ইসলাম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগঠক অদিতি ইসলাম ও বরিশাল মহানগর শাখার অর্থ সম্পাদক ফারজানা আক্তার প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, বরিশাল সরকারি কলেজ মহাত্মা অশ্বিনী কুমারের বাসভবনে প্রতিষ্ঠিত একটি দীর্ঘকালের ঐতিহ্যবাহী কলেজ। এ কলেজের শিক্ষার্থীদের একটিমাত্র খেলার মাঠ রয়েছে। কিন্তু সেই মাঠ নষ্ট করে একটি ছয় তলা বিশিষ্ট ভবন নির্মাণে পরিবেশবিধ্বংসী পরিকল্পনা করা হয়েছে। কলেজ কর্তৃপক্ষের যদি ভবন নির্মাণের প্রয়োজন হয় তাহলে দ্বিতল ভবনগুলোকে বহু তলা করা যেতে পারে। অথবা নতুন জায়গা কিনে পরিকল্পনা করে ভবন নির্মাণ করতে পারেন। অশ্বিনী কুমার দত্তের বসতবাড়িতে নির্মিত এই ঐতিহ্যবাহী কলেজে এর আগেও তমাল গাছ কেটে ফেলা, পুকুর ভরাট করার অপচেষ্টা হয়েছে। মাঠ না থাকলে খেলাধুলা-সাংস্কৃতিক আয়োজন থেকে বঞ্চিত হবে শিক্ষার্থীসহ তরুণরা। এতে তাদের মধ্যে মাদকাসক্তি ও কিশোর গ্যাং তৈরির প্রবণতা আরও বাড়বে। তাই অবিলম্বে বরিশাল কলেজের খেলার মাঠ ধ্বংস করে ভবন নির্মাণ বন্ধ করার দাবি জানাচ্ছি। এরপর নেতাকর্মীরা স্মারকলিপি জমা দিতে গেলে অধ্যক্ষ আলী হোসেন হাওলাদারকে পাননি

Leave A Reply

Your email address will not be published.