Take a fresh look at your lifestyle.

বরিশাল নগরীর কাশিপুর এলাকায় মধ্যরাতে বাসে আগুন

২০

নিজস্ব প্রতিবেদকঃ
বরিশাল নগরীর কাশিপুর এলাকায় রাস্তার পাশে পার্কিং করা একটি বাসে মধ্যরাতে আগুন লাগিয়েছে দুর্বৃত্তরা। এ সময় ঘুমন্ত অবস্থায় ছিলেন বাসের হেলপার। বাসটির ভেতরের পুরো অংশ পুড়ে গেলেও হেলপার প্রাণে বেঁচে যায়।

শনিবার দিবাগত রাতে বরিশাল-ঢাকা মহাসড়কের কাশিপুর এলাকায় রাস্তার পাশে থামানো বাসটিতে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা।
স্থানীয়রা জানান, রাতে বাসটি মহাসড়কের পাশে থামিয়ে ভেতরে হেলপার রাজু ঘুমিয়ে পড়ে। আগুন লাগার বিষয়টি টের পেয়ে কোনোভাবে বাসের ভেতর থেকে বের হয়ে প্রাণে রক্ষা পান। তার চিৎকারেই আশপাশের লোকজন ছুটে আসে। বাসের হেলপার রাজু জানান, নথুল্লাবাদ বাস টার্মিনালে জায়গা না হওয়া ও ব্যাটারি চুরি হয়ে যাওয়ার ভয়ে নগরের কাশিপুরস্থ আনসার জেলা কমান্ড্যান্টের কার্যালয় ও ভূইয়া সড়ক সংলগ্ন খালি জায়গাতে মা এন্টারপ্রাইজের এই বাসটি রাখা হতো। ওখানেই বাসচালক অসীমের বাসা।

বাসে আগুন দেওয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন এয়ারপোর্ট থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন।
তিনি বলেন, শনিবার (১১ নভেম্বর) রাত সাড়ে ৩টার দিকে নগরের কাশিপুরস্থ আনসার জেলা কমান্ড্যান্ট কার্যালয় সংলগ্ন এলাকায় সড়কের পাশে থাকা মা এন্টারপ্রাইজের একটি বাসে অগ্নিসংযোগ করে অজ্ঞাত দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে যায়।

 

তিনি বলেন, আগুন নেভানোর পর বাসটিকে থানায় পুলিশের হেফাজতে নিয়ে আসা হয়েছে, পাশাপাশি ঘটনা খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে অবরোধের সমর্থনকারীরা এ ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে।
বরিশাল দক্ষিণ ফায়ার স্টেশনের অফিসার মো. বাহাউদ্দিন জানান, রাত সাড়ে ৩টার দিকে বাসে অগ্নিসংযোগের খবর পেয়ে ৩টি ইউনিট তাৎক্ষণিক ঘটনাস্থলে যায়। প্রায় আধাঘণ্টার চেষ্টায় ভারতীয় ভিসা অফিসের ঠিক উল্টো দিকে থেমে থাকা বাসটিতে লাগা আগুন নেভান। ততক্ষণে গোটা বাসের ভেতর পুড়ে যায়।

তিনি বলেন, কোনো হতাহতের ঘটনা না ঘটলেও বাসের ভেতরের সব সিট পুড়ে গেছে এবং গ্লাসগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে। এদিকে চতুর্থ দফার অবরোধের প্রথম দিনে সকাল থেকে নগরীতে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

Leave A Reply

Your email address will not be published.