Take a fresh look at your lifestyle.

বরিশা‌লে নিরাপদ সড়‌কের দাবী‌তে মানববন্ধন

৪২

 নিজস্ব প্রতিবেদক:   নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন ও গাড়ি চলাচল নিয়ন্ত্রণ কর্মসুচি পালন করা হয়েছে।

সোমবার বেলা সা‌ড়ে ১১ টায় বিএম কলেজের শহীদ মিনার গেটে সাধারণ শিক্ষার্থীর ব‌্যানারে এই মানববন্ধন করা হয়। বিএম কলেজ শিক্ষার্থী মহিউদ্দিনের সভাপতিত্বে ও ইসলামিক স্টাডিজের শিক্ষার্থী ইব্রাহিম খানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, বিএম কলেজ গনিত বিভাগের শিক্ষার্থী মিরাজ, মাসুদুর রহমান,উদ্ভিদ বিজ্ঞান মো নাজমুল ইসলাম, পারভেজ, রিয়াজ, রেদোয়ান, সালাম বাবরসহ প্রমুখ।

এসময় বক্তারা বলেন, আর কত মায়ের কোল এভাবে খালি হবে,আর কত রক্ত ঝরলে নিরাপদ সড়ক পাওয়া যাবে। আমরা বিভিন্ন এলাকা থেকে এখানে আসি পড়াশুনা করতে কিন্তু আমরা নিরাপদে যাতায়াত করতে পারি না। আমরা যখন কলেজ থেকে বাড়িতে ফিরি তখন আমাদের জীবনটা পকেটে করে বের হই।

তারা আরো বলেন, সড়ক দুর্ঘটনা নতুন কিছু নয় প্রতিনিয়তই এমন ঘটে কিন্তু আমরা তার সঠিক বিচার পাইনা।গত কয়েকদিন আগে আমাদের ভাইয়ের প্রাণ গেছে এখন পর্যন্ত সেই ঘাতক গাড়ি ও ড্রাইভারকে প্রশাসন আটক করে নাই। প্রশাসন নিশ্চুপ হয়ে রয়েছে।

এসময় শিক্ষার্থীরা কলেজ প্রশাসনকেও দায়ি করেন। এসময় শিক্ষার্থীরা সড়‌কের মাঝখা‌নে দা‌ড়ি‌য়ে দুই পা‌শে সুশৃঙ্খলভা‌বে গা‌ড়ি চলাচল নিয়ন্ত্রন ক‌রে। মানববন্ধনের শুরুতে বিএম কলেজের ভিতরের সড়কে বিক্ষোভ মিছিল করে সাধারন শিক্ষার্থীরা।

মানববন্ধন শেষে স্মারক লিপি প্রদান করা হয় বিএম কলেজ অধ্যক্ষ বরাবর।##

Leave A Reply

Your email address will not be published.