Take a fresh look at your lifestyle.

বাবুগঞ্জে এক প্রার্থীর এজেন্টের বিরুদ্ধে প্রকাশ্যেই ভোট দেওয়ার অভিযোগ পাওয়া গেছে

বাবুগঞ্জ সংবাদদাতা : বরিশালের বাবুগঞ্জ স্কুল অ্যান্ড কলেজ ও চাঁদপাশা বোর্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় এই দুটি কেন্দ্রে গিয়ে দেখা যায় ভোটার উপস্থিতি নেই। অথচ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে আজ সকাল ৮ টায়। সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত এক ঘণ্টায় দুটি ভোট কেন্দ্রে মাত্র ১% ভোট পড়েছে।

বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে গিয়ে দেখা যায়, এক প্রার্থীর এজেন্ট প্রকাশ্যেই ভোট দিচ্ছেন। ঘটনাটি সহকারী প্রিজাইডিং অফিসারের সামনে ঘটলেও তিনি ছিলেন নীরব।

সরেজমিনের দেখা যায়, মোট ১০টি বুথে ভোটগ্রহণ চলছে সেখানে। এই কেন্দ্রে মোট ভোটারসংখ্যা ৩৮৯৮। তবে সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হলে ৯টা পর্যন্ত ১০ বুথে মাত্র ৩৯টি ভোট পড়ে।

পাঁচ নম্বর বুথে গিয়ে দেখা যায়, সেখানে একটি ভোটও পড়েনি। তবে পুরুষ বুথে গিয়ে দেখা যায় তালা প্রতীকের উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হক জুয়েলের এজেন্ট শহিদুল ইসলাম প্রকাশ্যে ভোট দিচ্ছেন।

প্রকাশ্যে ভোট দেওয়ার বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত শহীদুল ইসলাম জানান, যেহেতু ভোটার উপস্থিতি নেই, তাই তিনি বুথের ভেতরে না গিয়ে প্রকাশ্যে ভোটটি দিয়েছেন। তবে তিনি নিজের ভোট দিয়েছেন জাল ভোট দেননি বলে দাবি করেন।

ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার নুরুজ্জামান ফারুকী জানান, কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ভোটগ্রহণ চলছে। এরপরও প্রকাশ্যে কিভাবে ভোট দিল সে বিষয়টি তিনি জানেন না। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণের কথা বলেন তিনি। ভোটার উপস্থিতি কম হওয়ার বিষয়ে তিনি বলেন, ‘বেলা গড়ানোর সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়বে।’

এদিকে চাঁদপাশা বোর্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিসার ডি এম রকিব উদ্দিন বলেন, কেন্দ্রে মোট ভোটার ৩৭৮৬। এই কেন্দ্রে মোট বুথ রয়েছে ১০টি। প্রথম এক ঘণ্টায় ৪০টির মতো ভোট কাউন্ট হয়েছে, তবে ক্রমান্বয়ে ভোটার উপস্থিতি বাড়ছে বলে দাবি করেন তিনি।’

 

Leave A Reply

Your email address will not be published.