Take a fresh look at your lifestyle.

বাস টা‌র্মিনাল দখ‌লে মেয়র-প্রতিমন্ত্রী গ্রু‌পের পাল্টাপা‌ল্টি অবস্থান

৬৯

নিজস্ব প্রতিবেদক:  ব‌রিশা‌লে রুপাতলী মি‌নিবাস টা‌র্মিনাল দখল নি‌য়ে মেয়র ও প্রতিমন্ত্রী অনুসারী শ্রমিকরা পাল্টাপা‌ল্টি অবস্থান নি‌য়ে‌ছে। কো‌নো অপ্রী‌তিকর প‌রি‌স্থি‌তি এড়া‌তে অ‌তি‌রিক্ত পু‌লিশ মোতায়ন করা হ‌য়ে‌ছে।

আজ মঙ্গলবার সকাল থে‌কে সি‌টি মেয়র সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ অনুসারী শ্রমিক নেতা প‌রিমল চন্দ্র দাস ও শাহ‌রিয়ার বাব‌ু্ এবং অপর‌দি‌কে সদর আস‌নের সংসদ সদস‌্য পা‌নি সম্পদ প্রতিমন্ত্রী জা‌হিদ ফারুক শামী‌মের অনুসারী সুলতান মাহামুদ তা‌দের সমর্থক‌দের নি‌য়ে পাল্টাপা‌ল্টি অবস্থান নেওয়ায় উ‌ত্তেজনাকর প‌রি‌স্থি‌তির সৃ‌ষ্টি হয়। রুপাতলী মি‌নিবাস টা‌র্মিনাল এলাকায় সকাল‌ থে‌কে দুপুর পর্যন্ত অবস্থান নেয় উভয় গ্রুপ। টা‌র্মিনা‌লে মহড়াও দেয় তারা।

জানা গে‌ছে, বরিশাল রুপাতলী বাস, মিনি বাস, কোচ, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের কমিটি নিয়ে দুই পক্ষের মধ্যে দীর্ঘদিন ধ‌রে উত্তেজনা চল‌ছি‌লো। মেয়র সা‌দিকের অনুসারী প‌রিমল চন্দ্র দাস সভাপ‌তি ও শাহ‌রিয়ার বাবুকে সাধারণ সম্পাদক ক‌রে শ্রমিক ইউনিয়‌নের এক‌টি ক‌মি‌টি হয়। একই সা‌থে পা‌নি সম্পদ প্রতিমন্ত্রী জা‌হিদ ফারু‌কের অনুসারী সুলতান মাহামুদ‌কে সভাপ‌তি ও শ‌হিদুল ইসলাম টিটু‌কে সাধারণ সম্পাদক ক‌রে পাল্টা পা‌ল্টি ক‌মি‌টি গঠন হয় গত বছর। এরপর থে‌কেই রুপাতলী মি‌নিবাস টা‌র্মিনাল দখল নি‌য়ে উ‌ত্তেজনা চল‌ছি‌লো টানা ক‌য়েক মাস ধ‌রেই। সকা‌লে বাস টা‌র্মিনাল এলাকায় সভা করে‌ছে মেয়র অনুসারী শ্রমিক নেতারা।

একপ‌ক্ষের ক‌মি‌টির সভাপ‌তি পরিমল চন্দ্র দাস বলেন,আমরা শ্রমিকদের নিয়ে নিজেরা একটি সভা কর‌েছি একটি পক্ষ দীর্ঘ দিন ধরে বাস স্ট্যান্ড এলাকায় অবধৈ ভাবে চাঁদাবাজি ও শ্রমিকদের নির্যাতন করত। এ থেকে শ্রমিকদের পরত্রিাণ দিতে বিসিসির মেয়র একটি নতুন কমিটি করে দেন। সেখানে কোনো প্রতদ্বিন্দ্বী না থাকায় আমা‌কে সভাপতি ক‌রে একটি র্পূণাঙ্গ কমটিি ঘোষণা করা হয়। সেই কমিটি বাস স্ট্যান্ডে সভা করছে। এখানে কারো কোনাে গ্রুপ নাই।

অপরদিকে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এর অনুসারী সুলতান মাহমুদ মেয়র এর করা ওই কমিটিকে অবৈধ বলে দাবি করেন। তিনি বলেন, `ওরা বাইরে থেকে নথুল্লাবাদ, নৌ শ্রমিক ও সন্ত্রাসীদের নিয়ে বাস স্ট্যান্ডে জড় হয়েছে, ওখানে কোনো শ্রমিক নেই। এমনকি যারা নেতা সেজেছেন তারা কখনোই শ্রমিক ছিলেন না। আমার ক‌মি‌টি বৈধ। একজন হুট করে এ‌সে তো শ্রমিক নেতা হ‌তে পার‌বেন না। তা‌কে তো প্রথ‌মে শ্রমিক ইউনিয়‌নের সদস‌্য হ‌তে হ‌বে। মেয়র যে ক‌মি‌টি ক‌রে দি‌য়ে‌ছে তার কো‌নো বৈধতা নেই। দুই কমিটি নিয়ে জামাল নামের একজন শ্রমিক আদালতে মামলা করেছেন। আগামী ৩০ তারিখ ওই মামলার রায় ঘোষণা করা হবে।

বরিশাল কোতোয়ালী ম‌ডেল থানার প‌রিদর্শক এম লোকমান হোসেন ব‌লেন, টা‌র্মিনা‌লে শ্রমিকদের সভা হচ্ছে। পুলিশ মোতায়ন করা হয়েছে এবং এটি একটি ব্যস্ততম সড়ক হওয়ায় যাত্রীদের নিরাপত্তার সার্থে পুলিশ কাজ করছে।##

Leave A Reply

Your email address will not be published.