Take a fresh look at your lifestyle.

বিশ্বকাপে ডি ককের নতুন মাইল-ফলক

অনলাইন ডেস্ক: বিশ্বকাপের চলমান ১৩তম আসরে অবিশ্বাস্য ফর্মে রয়েছেন কুইন্টন ডি কক। দক্ষিণ আফ্রিকার এই তারকা ওপেনার ৭ ম্যাচে অংশ নিয়ে ৪ ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়েছেন।

দক্ষিণ আফ্রিকার প্রথম ব্যাটসম্যান হিসেবে ক্রিকেট বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ চারটি সেঞ্চুরি এবং সর্বোচ্চ রানের মাইলফলক স্পর্শ করেছেন কুইন্টন ডি কক।

এ নিয়ে নবম বিশ্বকাপ খেলছে দক্ষিণ আফ্রিকা। এত দিন দক্ষিণ আফ্রিকার কোনো ক্রিকেটার বিশ্বকাপের এক আসরে ৫০০ রানের মাইলফলক স্পর্শ করতে পারেননি।

বুধবার পুণের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করার মধ্য দিয়ে দক্ষিণ আফ্রিকার প্রথম ক্রিকেটার হিসেবে বিশ্বকাপের এক আসরে ৫০০ রান সংগ্রহের মাইলফলক স্পর্শ করেছেন ডি কক।

সাত ম্যাচে সর্বোচ্চ ৪টি সেঞ্চুরিতে ৭৭.৮৫ গড়ে ৫৪৫ রান করে শীর্ষে আছেন দক্ষিণ আফ্রিকার ওপেনার কুইন্টন ডি কক। এর আগে ২০০৭ সালের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার হয়ে এক বিশ্বকাপে সর্বোচ্চ ৪৮৫ রান করেছিলেন জ্যাক ক্যালিস। এত দিন এক বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার কোনো ক্রিকেটারের সেটাই ছিল সর্বোচ্চ রান। বুধবার নতুন নজির গড়লেন ডি কক।

বিশ্বকাপের এক আসরে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ৪ বা তার বেশি সেঞ্চুরি করেন দক্ষিণ আফ্রিকার উইকেটকিপার ব্যাটসম্যান ডি কক। এই কৃতিত্ব এতদিন ছিল শুধু রোহিত শর্মা এবং কুমার সাঙ্গাকারার।

বিশ্বকাপের চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ডি কক করেন ১০০ রান। এরপর দ্বিতীয় ম্যাচে বিশ্বকাপের রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে করেন ১০৯ রান।

শ্রীলংকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা দুই সেঞ্চুরির পর নেদারল্যান্ডস ও ইংল্যান্ডের বিপক্ষে ২০ ও ৪ রানে আউট হন ডি কক। এরপর বাংলাদেশ দলের বিপক্ষে খেলেন ১৭৪ রানের ইনিংস। এরপর পাকিস্তানের বিপক্ষে করেন ২৪ রান।

আজ বুধবার ভারতের পুনেতে নিউজিল্যান্ডের বিপক্ষে ১১৬ বলে ১০টি চার আর তিন ছক্কায় ১১৬ রান করেন ডি কক।

 

Leave A Reply

Your email address will not be published.