Take a fresh look at your lifestyle.

ব‌রিশাল কেন্দ্রীয় বাস টা‌র্মিনালে ৬টি বাস কাউন্টা‌রে ৬০ হাজার টাকা জ‌রিমানা

নিজস্ব প্রতিবেদক:

৪৭

ব‌রিশাল কেন্দ্রীয় বাস টা‌র্মিনালে ছয়‌টি বাস কাউন্টা‌রকে ৬০ হাজার টাকা জ‌রিমানা ও জেলা প্রশাসনের হস্তক্ষেপে চরকাউয়া বাস চলাচল স্বাভাবিক।

আজ ৬ সেপ্টেম্বর মঙ্গলবার দুপু‌রে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট জসীম উদ্দীন হায়দার এর নির্দেশনায় জেলা প্রশাসন বরিশালের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সমাপ্তি রায় এর নেতৃত্বে ব‌রিশাল কেন্দ্রীয় বাস টা‌র্মিনাল নথুল্লাবাদে সরকার নিধারিত ভাড়া ও ভাড়ার মূল্য তালিকা প্রদশর্ন না করার অপরাধে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

নথুল্লাবা‌দের বাস টা‌র্মিনা‌লের কাউন্টারগু‌লো‌তে অ‌ভিযান চা‌লি‌য়ে ভাড়ার মূল‌্য তা‌লিকা না থাকা ও তে‌লের দাম কমার পরও আ‌গের ভাড়া যাত্রী‌দের কাছ থে‌কে আদায় করায় ই‌লিশ প‌রিবহন, হাওলাদার প‌রিবহন, গ্রীন লাইন প‌রিবহন, সাকুরা প‌রিবহন, শ‌্যামলী প‌রিবহন ও ‌গো‌ল্ডেন লাইন প‌রিবহন‌কে ১০ হাজার টাকা ক‌রে মোট ৬০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। এসময় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সমাপ্তি রায় বলেন, সকল প‌রিবহন কাউন্টারগু‌লো‌কে সতর্ক করা হ‌য়েছে। জনস্বা‌র্থে এই অ‌ভিযান অব‌্যহত থাক‌বে।

অ‌ভিযা‌নে বিআরটিএর ইন্স‌পেক্টর ইকবাল মাহামুদ প্রসিকিউশন প্রদান করেন। এছাড়াও আইন-শৃংখলা রক্ষায় সহায়তা প্রদান করেন র‌্যাব ৮ এর এক‌টি টিম। এদিকে সকাল থেকে চরকাউয়া বাস টা‌র্মিনাল সমিতি সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে বাস চলাচল বন্ধ করে দেয় বাস মালিক সমিতি।

বিষয়টি জেলা প্রশাসনের নজরে আসলে যাত্রীদের ভোগান্তির কথা চিন্তা করে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার এর নির্দেশনায় বিকাল ৫ টায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বরিশাল শাহ মোঃ রফিকুল ইসলাম এর নেতৃত্বে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সমাপ্তি রায় ঘটনাস্থল পরিদর্শন করেন এসময় বাস মালিক সমিতির সভাপতি মনিরুল ইসলাম ছবিসহ বাস মালিক সমিতির অন্যান্য সদস্যরা উপস্থিতি ছিলেন।

এসময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বরিশাল শাহ মোঃ রফিকুল ইসলাম বাস মালিক সমিতির সদস্যদের সাথে কথা বলে জনস্বার্থে যাত্রীদের কথা বিবেচনা করে বাস সার্ভিস চালু করার আহবান জানান। তার এই আহবানে সারা দিয় চরকাউয়া বাস মালিক সমিতি বাস সার্ভিস চালু করেন।

Leave A Reply

Your email address will not be published.