Take a fresh look at your lifestyle.

ব‌রিশা‌লে পিঠা উৎস‌বের উ‌দ্বোধন

৩৯
 ব‌রিশাল প্রতিনিধি: শুরু হয়েছে পাঁচদিন ব্যাপি বরিশাল বিভাগীয় জাতীয় পিঠা উৎসব। শুক্রবার বিকেল ৪ টায় বরিশাল শিল্পকলা একাডেমী চত্ত্বরে সাংস্কৃতিক মন্ত্রনালয়ের সহযোগিতায় ও জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদ বরিশালের আয়োজনে পিঠা উৎসবের উদ্বোধন করেন  সাংস্কৃতিক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী একেএম খালিদ।
অনুষ্ঠানের শুরুতে অতিথিবৃন্দ বেলুন ও ফেস্টুন উড়িয়ে পাঁচদিন ব্যাপি পিঠা উৎসবের উদ্বোধন করা হয়। প্রধান অতিথি উৎসবে অংশ নেওয়া বিভিন্ন স্টল পরিদর্শন করেন। পরে শিল্পকলা একাডেমী অডিটরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদ বরিশাল বিভাগের আহবায়ক শুভঙ্কর চক্রবর্ত্তীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ও নাট্যজন ম হামিদ, অতিরিক্ত জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদের সাধারন সম্পাদক খন্দকার শাহ আলম, বরিশাল জেলা আওয়ামী লীগের সাদারন সম্পাদক এ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদের বরিশাল বিভাগের সদস্য সচিব বাসু দেব ঘোষ,  অধ্যাপিকা শাহ সাজেদা প্রমূখ।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি সাংস্কৃতিক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী একেএম খালিদ এমপি বলেন, মহামারি করোনায় সাংস্কৃতিক কর্মকান্ড বিঘ্নিত হয়নি স্থবিরও হয়ে পড়েছিল। এখন করোনা সংক্রামনের হার কমতে শুরু করেছে। এখন আমরাও আশাবাদী, সংক্রামনের হার কমায় আবার সাংস্কৃতিক কর্মকান্ড শুরু হয়েছে। পিঠা উৎসবের যে লোকজ ঐতিহ্য সেটি আমরা সারা বাংলাদেশে আবার ফিরিয়ে আনতে চাই। এই উৎসব পর্যায়ক্রমে বিভিন্ন বিভাগে আয়োজন করা হবে।
জাতীয় পিঠা উৎসবে এবার মোট ২৪ টি স্টলে পিঠা প্রদর্শনী হচ্ছে। প্রতিদিন বিকেল ৩ টা থেকে রাত ৯ টা পর্যন্ত চলবে পিঠা উৎসব। উৎসবে অংশ নেওয়া বিভিন্ন স্টল ঘুরে দেখা যায়, নকশী পিঠা, পাকান, রসালো রোল,সবজি পুলি, পাটিসাপটা, মালপোয়া, রসবড়া, নারিকেল পুলি সহ বিভিন্ন পিঠা প্রদর্শন ও বিক্রি করা হচ্ছে।##

Leave A Reply

Your email address will not be published.