Take a fresh look at your lifestyle.

ব‌রিশা‌লে রথযাত্রা উৎস‌ব অনুষ্ঠিত

বরিশাল প্রতিনিধি:

২৬

বরিশালে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকালে নগরীর ব্রজ‌মোহন কলেজ রোডের শ্রী শ্রী শংকর ম‌ঠের রাধা শ‌্যাম সুন্দর ম‌ন্দিরে রথযাত্রার উ‌দ্বোধন ক‌রেন ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশ‌নের মেয়র সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ।

সেখান থে‌কে আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘের (ইসকন) উদ্যোগে রথযাত্রা বের করা হয়। প্রতি বছর এক‌টি র‌থে ক‌রে বল‌দেব, সুভদ্রা ও জগন্নাথ‌কে নি‌য়ে যাত্রা হ‌লেও, এবা‌রে তিন‌টি ভিন্নর‌থে রথযাত্রা অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। প্রথম র‌থে বল‌দেব, তারপর সুভদ্রা ও শে‌ষে জগন্না‌থ দে‌বের রথ যাত্রা ক‌রে।

রথযাত্রাটি জেল খানার মোড় হ‌য়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদ‌ক্ষিণ ক‌রে অমৃতাঙ্গ‌নে এ‌সে শেষ হয়। সেখা‌নেই বল‌দেব, সুভদ্রা ও জগন্নাথ‌দেব‌কে স্থাপন করা হয়। এক সপ্তাহ পর উ‌ল্টো রথযাত্রা অনু‌ষ্ঠিত হ‌বে। রথযাত্রায় সনাতন ধর্মাবলম্বী বাদ্যযন্ত্রের তালে তালে সুসজ্জিত রথ টেনে উৎসব পালন ক‌রে। এ‌তে লক্ষা‌ধিক মানু‌ষের সমাগম হয়।

এছাড়া নগরীর সদর রোডের জগন্নাথ দেবের মন্দিরের উদোগেও রথযাত্রা উৎসব অনুষ্ঠিত হয়। রথযাত্রা চলা অবস্থায় ভক্তদের মাঝে প্রসাদ বিতরন করা হয়। রথযাত্রা অনুষ্ঠানের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে সতর্ক ছিল পুলিশ সহ আইন শৃঙ্খলা রক্ষাকা‌রি বাহিনী।

Leave A Reply

Your email address will not be published.