Take a fresh look at your lifestyle.

দফায় দফায় আন্দোলনকারীদের সাথে পুলিশের সংঘর্ষ- আহত পুলিশ কর্মকর্তা

১৬

নিজস্ব প্রতিবেদকঃ রণক্ষেত্রে পরিনত হয়েছে বরিশাল নগরী। সরকারি চাকরিতে বৈষম্যমূলক কোটা সংস্কারের দাবিতে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে আন্দোলন করে শিক্ষার্থীরা। এ সময়ে নগরীর চৌমাথা ও নতুল্লাবাদ এলাকায় পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পরে আন্দোলনরত শিক্ষার্থীরা।

নতুল্লাবাদ এলাকায় পুলিশকে লক্ষ্য করে আন্দোলনকারীদের ছোড়া  ইট-পাটকেলে আহত হন বরিশাল মহানগর উপ-পুলিশ ক‌মিশনার আলী আশরাফ ভূইয়া এছাড়াও আহত হয়েছেন কয়েকজন সাংবাদিক । বুধবার বিকেল ৫টার দিকে এই ঘটনা ঘটে।

এদিকে ১৭ জুলাই,বুধবার সকাল ১০টা থেকেই নগরীর হাতেম আলী কলেজ চৌমাথা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

এরপরে সকাল সাড়ে ১১টায় বরিশাল কেন্দ্রীয় নথুল্লাবাদ বাস টার্মিনালের সামনে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। আন্দোলনকারীরা এ সময় মহাসড়কে টায়ার জ্বেলে অবস্থান করে।

এ সময় পুলিশ তাদের লক্ষ্য করে কয়েক দফায় টিয়ারশেল, সাউন্ড গ্রেনেড, রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে। এরপর শিক্ষার্থীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে। মূহুর্তেই রণক্ষেত্রে পরিনত হয়েছে গোটা এলাকাজুড়ে।

দুপর সাড়ে ১২ টা থেকে শুরু হওয়া এই সংঘর্ষ থেমে থেমে এখনো চলছে এ কারণে মহাসড়কের দুপাশে যানবাহনের দীর্ঘ লাইন পড়ে যায়। ভোগান্তিতে পড়েন যাত্রীরা। অনেকে পায়ে হেঁটে গন্তব্যে রওনা দেন। তবে জরুরি সেবায় নিয়োজিত যানবাহন চলাচলে কোনো বিঘ্ন ঘটাতে দেখা যায়নি শিক্ষার্থীদের।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানিয়েছে, তারা যৌক্তিক দাবি তুলে আন্দোলন করছে। সেখানে তাদের ওপর হামলা হচ্ছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা রাজপথ ছাড়বে না বলে জানান শিক্ষার্থীরা।

এয়ারপোর্ট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন জানান,পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ও শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দিতে টিয়ারশেল নিক্ষেপ করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.