Take a fresh look at your lifestyle.

রাজধানীর কলাবাগানে মা-ছেলেকে আটকের প্রতিবাদে বিবৃতি দিয়েছেন দেশের ১৯ বিশিষ্ট নাগরিক

 

বিবৃতি দেওয়া নাগরিকরা হলেন, আব্দুল গাফ্ফার চৌধুরী, সৈয়দ হাসান ইমাম, অনুপম সেন, রামেন্দ মজুমদার, ফেরদৌসী মজুমদার, সারোওয়ার আলী, আবেদ খান, সেলিনা হোসেন, আবদুস সেলিম, লায়লা হাসান, মফিদুল হক, মামুনুর রশীদ, শফি আহমেদ, শাহরিয়ার কবীর, মুনতাসীর মামুন, নাসির উদ্দীন ইউসুফ, সারা যাকের, শিমূল ইউসুফ ও হারুণ হাবীব।

বিবৃতিতে বলা হয়, আমরা দ্ব্যর্থহীন বলতে চাই যে, শতপথ শতমতের দেশ বাংলাদেশ, বৈচিত্র্যের মধ্যে ঐক্য নির্মাণের সংস্কৃতিতে বিশ্বাস করে। পুলিশ সৈয়দা রত্না ও প্রিয়াংশুকে খেলার মাঠের দাবি আদায়ের আন্দোলন থেকে সরে আসবে—এ রকম মুচলেকায় ন্যাক্কারজনকভাবে স্বাক্ষর নিয়ে তাদের মুক্তি দিয়েছে বলে আমরা গণমাধ্যমে জানতে পেরেছি। আমরা এই হীন মুচলেকার তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং তা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

 

এতে আরও বলা হয়, আমরা কলাবাগান তেঁতুলতলার মাঠটিকে খেলার মাঠ হিসেবেই দেখতে চাই। কলাবাগান থানা ভবনের জন্য অন্য কোনও জায়গা খুঁজে ভবন নির্মাণের পরামর্শ দিচ্ছি। ঢাকা দক্ষিণের মেয়র পুলিশ প্রসাশনকে কলাবাগান থানা ভবনের জন্য অন্য কোথাও স্থান নির্ধারণের যে পরামর্শ দিয়েছেন তা আমরা সমর্থন করি।

তারা আরও বলেন, আমরা এ প্রসঙ্গে ঢাকাসহ দেশের সব শহরে শিশু কিশোরদের পরিপূর্ণ বিকাশের উপযুক্ত মাঠ ও আধুনিক সুযোগ সুবিধা সংবলিত স্থানের অপ্রতুলতার কথা সরকার ও প্রশাসনকে স্মরণ করিয়ে দিয়ে এর আশু সমাধানের দাবি জানাই।

বিবৃতিতে সৈয়দা রত্না ও তার পুত্র প্রিয়াংশুকে তাদের প্রতিবাদ  এবং সাহসী সামাজিক আন্দোলন সৃষ্টির জন্য সাধুবাদ ও অভিবাদন জানানো হয়।

Leave A Reply

Your email address will not be published.