Take a fresh look at your lifestyle.

সংবাদ প্রতিদিনের প্রকাশকের জামিন দাবিতে সমাবেশ

৩৩

বিএনএস গ্রুপের চেয়ারম্যান ও দৈনিক সংবাদ প্রতিদিনের প্রকাশক এম এন এইচ বুলুর দ্রুত জামিনের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে দৈনিক সংবাদ প্রতিদিনে কর্মরত সংবাদকর্মী ও বিএনএস গ্রুপ আয়োজিত সমাবেশে সাংবাদিক নেতারা এই দাবি জানান।

সমাবেশে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেন, দৈনিক সংবাদ প্রতিদিন পত্রিকার প্রকাশক জেলখানায় আটক থাকায় পত্রিকাটিতে কর্মরত সংবাদকর্মীরা নিয়মিত বেতন পাচ্ছেন না। এর ফলে ওই পত্রিকায় এক ধরনের অস্থিরতা তৈরি হয়েছে।

তিনি বলেন, দেশের সংবাদপত্রগুলোতে এই করোনাকালীন এক ধরনের অস্থিরতা চলছে। মহামারি করোনাকালীন (লকডাউন চলাকালীন) এম এন এইচ বুলু প্রায় এক হাজার কর্মীকে বেতন-ভাতা দিয়েছেন। তাই মানবিক বিচেনায় তিনি জামিন চাইতেই পারেন। আজ সংবাদকর্মীসহ তার প্রতিষ্ঠানের কয়েক হাজার কর্মচারী মানবেতর জীবনযাপন করছেন। তিনি জেলে থাকলে সাংবাদিকসহ কর্মচারীরা আরও বিপদে পড়বেন। তাই তার দ্রুত জামিনে মুক্তি চাই।

ডিইউজে সভাপতি আরও বলেন, সরকার গণমাধ্যমকর্মী আইন করতে যাচ্ছে। এই গণমাধ্যমকর্মী আইনে অনেক অসঙ্গতি রয়েছে। এবার এসব দূর করতে হবে, পরিচ্ছন্ন করতে হবে এই আইনটি।

সমাবেশে বিএনএস গ্রুপের জেনারেল ম্যানেজার মুকসেদুজ্জামান বলেন, প্রতিষ্ঠানের চেয়ারম্যান জেলখানায় আটক থাকায় বিএনএস গ্রুপের হাজার হাজার শ্রমিক-কর্মকর্তা-কর্মচারী মাসের পর মাস বেতন পান না। তিনি প্রধানমন্ত্রী, আইনমন্ত্রী ও প্রধান বিচারপ্রতির হস্তক্ষেপ কামনা করে বলেন, এন এইচ এম বুলুকে জামিনে মুক্তি দিলে তিনি আদালতের নির্দেশনা মেনে চলবেন। একইসঙ্গে বিএনএস গ্রুপের সংবাদকর্মীদের বকেয়া বেতন পরিশোধের ব্যবস্থা করে দিবেন।

সমাবেশে সভাপতিত্ব করেন সংবাদ প্রতিদিনের ভারপ্রাপ্ত সম্পাদক রিমন মাহফুজ। জয়বাংলা সাংবাদিক মঞ্চের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর খান বাবুর পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন, সাংবাদিক নেতা লায়েকুজ্জামান, আবু সাঈদ, মেহেদী হাসান, ডিইউজের সাংগঠনিক সম্পাদক জিহাদুর রহমান জিহাদ, প্রচার সম্পাদক আসাদুজ্জামান, সোহেল চৌধুরী, টেলিভিশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি সালাম মাহমুদ প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.