Take a fresh look at your lifestyle.

সাংবাদিক হত্যাকারীদের বিচারের আওতায় আনতে হবে

নিজস্ব প্রতিবেদকঃ বরিশাল জেলা সাংবাদিক ইউনিয়ন আয়োজিত মানববন্ধনে সাংবাদিক নেতারা বলেছেন- অতীতে বহু সাংবাদিককে হত্যা, গুম ও নির্যাতন করা হয়েছে। আহত করা হয়েছে অনেক সাংবাদিককে। সকল ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিচারের আওতায় নিয়ে আসতে হবে।

রোববার (২৫ আগস্ট) বেলা ১১ টায় বরিশাল নগরের অশ্বিনী কুমার হল চত্ত্বরে জেলা সাংবাদিক ইউনিয়ন আয়োজিত মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন।তারা বলেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলাকালে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে ৪ সাংবাদিক খুন হয়েছেন, আহত হয়েছেন অনেকে। এসব ঘটনায় দোষীদের আইনের আওতায় আনতে হবে। নিহত ও আহত সাংবাদিকদের পরিবারগুলোকে সরকারিভাবে সহায়তা প্রদান ও পরিবারের সদস্যদের পুনর্বাসন করতে হবে। একই সাথে বন্ধ করে দেয়া সকল গণমাধ্যম খুলে দিয়ে বেকার সাংবাদিকদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে।

বরিশাল জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও দৈনিক নয়া দিগন্তের বরিশাল ব্যুরো চিফ আযাদ আলাউদ্দীনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- বরিশাল প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি কাজী আল মামুন, বরিশাল পেশাজীবী সমম্বয় পরিষদের সাধারণ সম্পাদক ডা. মিজানুর রহমান, দৈনিক বিপ্লবী বাংলাদেশ পত্রিকার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, বরিশাল প্রেসক্লাবের সাবেক সহসভাপতি অধ্যক্ষ আমিনুল ইসলাম খসরু, ন্যাশনাল ডেইলিজ ব্যুরো চিফ অ্যাসোসিয়েশনের (এনডিবিএ) সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের ব্যুরো চিফ আকতার ফারুক শাহিন, টেলিভিশন মিডিয়া অ্যাসোসিয়েশনের সভাপতি ও দৈনিক দিনকালের সাংবাদিক মো. হুমায়ুন কবির, দৈনিক সংগ্রামের ব্যুরো চিফ অ্যাডভোকেট মু. শাহে আলম, বরিশাল জেলা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. হাফিজুর রহমান হীরা, দপ্তর সম্পাদক মামুন অর রশিদ প্রমুখ।

মানববন্ধনে বরিশালের বিভিন্ন উপজেলার সাংবাদিকসহ বরিশাল নগরীর শতাধিক সাংবাদিক ও পেশাজীবী অংশগ্রহণ করে একাত্মতা প্রকাশ করেন।

Leave A Reply

Your email address will not be published.