Take a fresh look at your lifestyle.

হিজলায় স্কুল ছাত্র হত্যা চেষ্টকারীদের বিচারের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:

১০

হিজলায় স্কুল ছাত্র এহছান বাবুর্চির হত্যাচেষ্টাকারীদের বিচারের দাবিতে গতকাল বৃহস্পতিবার মানববন্ধন করেছে কাউরিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, গত ৩ আগষ্ট দিবালোকে মাসকাটা গ্রামের ফরিদ ঢালী বাড়ি সংলগ্ন একটি বাগানে স্কুল ছাত্র এহছান বাবুর্চিকে হত্যার উদ্দেশ্যে দেশীয় অস্ত্র রামদা দিয়ে নির্মমভাবে কুপিয়ে হাত পা বিচ্ছিন্ন করার চেষ্টা করে খোকন বাবুর্চি ও আব্বাস বাবুর্চি। তারা উভয়েই স্কুল ছাত্র এহছান বাবুর্চির পিতার নুরু বাবুর্চির হত্যা মামলার আসামী।

হত্যা চেষ্টাকালে স্কুল ছাত্রের ডাক চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে পালিয়ে তারা। এহছান বাবুর্চিকে প্রথম মুলাদী স্বাস্থ্য কমপ্লেক্স, পরবর্তীতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ও অবস্থার অবনতি হলে ঢাকা পঙ্গু হাসপাতলে ভর্তি করা হয়। এ ঘটনায় গত ৯ আগস্ট স্কুল ছাত্রের বড় ভাই এনামুল বাবুর্চি ১০ জনের নাম উল্লেখ করে হিজলা থানায় মামলা দায়ের করেন।

মামলার মুল আসামী গ্রেফতার না হওয়ায় এবং স্কুল ছাত্র এহছান বাবুর্চির উপর এ হামলার ঘটনায় ঐ এলাকার সাধারণ মানুষের মধ্যে আতংক বিরাজ করছে। গতকাল মানববন্ধনে হিজলা উপজেলা আওয়ামীলীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক আলতাফ হোসেন দিপু, জাকির হোসেন চৌকিদার, শিক্ষার্থী মাছুম বিল্লাহ ও স্থানীয় ইউপি সদস্য আবুল কালাম সহ অন্যান্যরা বক্তৃতা করেন।

প্রসঙ্গত, হিজলা উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নাধীন পূর্ব কোরালিয়া গ্রামের নুরু বাবুর্চি ২০২১ সালের ৭ আগষ্ট নিখোঁজ হয়। ১০ আগষ্ট পাশর্^বর্তী মুলাদী উপজেলার নয়া ভাঙ্গুলী নদীতে নুরু বাবুর্চিত ক্ষত বিক্ষত লাশ উদ্ধার করে মুলাদী থানা পুলিশ। এই ঘটনায় নুরু বাবুর্চির স্ত্রী খাদিজা বেগম ৯ জনের নামধারৗ ও আরও অজ্ঞাতনামা ৫জনকে আসামী করে মুলাদী থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

উক্ত হত্যা মামলায় প্রায় বছর খানেক কারা ভোগের পর জামিনে বেরিয়ে এসে আসামীরা নুরু বাবুর্চির ছোটপুত্র স্কুলছাত্র এহছান বাবুর্চিকে মাহেন্দ্র নিয়ে ধাওয়া করে। এহছান ধাওয়া খেয়ে অনেক পথ দৌড়ে জীবন বাঁচাতে একটি বাগানে ভিতর দিয়ে দৌড় দিলেও নিজেকে রক্ষা করতে পারেনি পিতার হত্যা মামলার আসামীদের হাত থেকে। নির্মমতার শিকার হয়ে বর্তমানে সে ঢাকার পঙ্গু হাসপাতালে মৃত্যুর সাথে লড়াই করছেন।

Leave A Reply

Your email address will not be published.