Take a fresh look at your lifestyle.

হোমওয়ার্ক না করায় পানি পান করিয়ে শিশু শিক্ষার্থীদের শাস্তি

নিজস্ব প্রতিবেদক:

তৃতীয় শ্রেনীর শিশু শিক্ষার্থীরা বাড়ির কাজ (হোম ওয়ার্ক) সঠিকভাবে করে না নেয়ায় অতিরিক্ত পানি পান করিয়ে শাস্তি দেয়ার অভিযোগের ভিত্তিতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বুধব‌ার বিকা‌লে বরিশাল কালেক্টরেট স্কুল এন্ড কলেজের সভাপতি ও বরিশালের জেলা প্রশাসক জসীমউদ্দীন হায়দার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এই ঘটনায় এক শিক্ষার্থীর অভিভাবক লিখিত অভিযোগ দিয়েছেন। পাশাপাশি এই ঘটনায় বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নিয়ে এক সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যে কমিটি আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবেন। অপরদিকে অভিযুক্ত সহকারী শিক্ষক (ইংরেজী) মনোয়ারুল ইসলাম মামুনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর খোন্দকার অলিউল ইসলাম।

তিনি জানান, ওই শিক্ষককে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিদ্যালয়ের কার্যক্রম পরিচালনা না করার জন্য বলা হয়েছে। সেইসাথে শিক্ষার্থীদের সাথে এমন আচরণ করার কারন জানতে নোটিশ প্রদান করা হয়েছে। এদিকে ঘটনা তদন্তে বরিশাল সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মনিরুজ্জামানকে দায়িত্ব দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ইউএনও মনিরুজ্জামান।

তিনি বলেন, ঘটনা তদন্তে চিঠি পেয়েছি। আগামীকাল তদন্ত শুরু করবো। উল্লেখ্য, বরিশাল কালেক্টরেট স্কুল এন্ড কলেজের তৃতীয় শ্রেনীর শিশু শিক্ষার্থীরা বাড়ির কাজ (হোম ওয়ার্ক) সঠিকভাবে করে না নেয়ায় অতিরিক্ত পানি পান করিয়ে মঙ্গলবার শাস্তি দেয়ার অভিযোগ ওঠে বরিশাল কালেক্টরেট স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক (ইংরেজী) মনোয়ারুল ইসলাম মামুনের বিরুদ্ধে।

এই ঘটনায় অসুস্থ হয়ে পড়া ৫ শিক্ষার্থীর মধ্যে তিনজন বিদ্যালয়ে আসলেও দুজন আসেননি বুধবার। বিষয়টি জানতে পেরে অধ্যক্ষ সকালে অসুস্থ দুই শিক্ষার্থীর বাড়িতে যান।

এদিকে এই ঘটনার একদিন পর বুধবার অসুস্থ এক শিক্ষার্থীর অভিভাবক কর্তৃপক্ষের নিকট অভিযোগ দেন।

Leave A Reply

Your email address will not be published.