Take a fresh look at your lifestyle.

মূল্যবৃদ্ধি করে জুতা বিক্রি, বাটা শো রুমকে ৩০ হাজার টাকা জরিমানা

১৩

নিজস্ব প্রতিবেদক:
মূল্য নির্ধারণ ট্যাগের ওপর স্টিকার পরিবর্তন করে ১শ’ টাকা দাম বাড়িয়ে পন্য বিক্রি করায় বরিশাল নগরীর চকবাজার এলাকার জুতা কোম্পানী বাটার শোরুম কে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সেই সাথে যে ক্রেতা জাতীয় ভোক্তা সংরক্ষন অধিদপ্তরে এই অভিযোগটি দিয়েছেন, তাকে নিয়মানুযায়ী জরিমানার ২৫ শতাংশ অর্থাৎ সাড়ে ৭ সাত হাজার টাকা প্রদান করা হয়েছে।

বুধবার দুপুরে এই অভিযান শেষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শাহ্ শোয়াইব মিয়া জানান, বাটার শো-রুম থেকে প্রবীর কুমার দাস নামে একজন ক্রেতা একটি স্যান্ডেল ক্রয় করেন। তিনি সেটি ক্রয় করেন ৯৯০ টাকায়, তবে বাসায় গিয়ে দেখতে পান মূল্য নির্ধারণ ট্যাগের ওপর দুটি স্টিকার লাগানো রয়েছে। ওপরের স্টিকারটিতে ৯৯০ টাকা মূল্য লেখা থাকলেও সেটি উঠিয়ে নিচের স্টিকারে ৮৯০ টাকা লেখা দেখতে পান। বিষয়টি তাৎক্ষনিক তিনি লিখিত আকারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয় দেন।

এর সূত্র ধরে বাটার শো-রুমটিতে অভিযানে গিয়ে একইরকম আরো কিছু পণ্যের মূল্য নির্ধারণ ট্যাগের ওপর স্টিকার পরিবর্তনের বিষয়টি লক্ষ্য করা যায়। পরে শাখার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মির্জা ফরহাদ বেগ বিষয়টি তাদের ভূল হিসেবে শিকার করে নিলে সতর্ক স্বরুপ শোরুমটিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

নিয়মানুযায়ী জরিমানার ২৫ শতাংশ অর্থাৎ সাড়ে ৭ সাত হাজার টাকা ক্রেতাকে প্রদান করা হয়।

ক্রেতা প্রবীর কুমার দাস জানান, বাটার মতো বিশ্বস্ত প্রতিষ্ঠানে এমনটা হবে আশা করিনি। তবে তাদের সহ ক্রেতাদের সচেতন করার তাগিদ থেকেই তিনি ভোক্তায় অভিযোগ করেন। অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সুমি রানী মিত্র, সাফিয়া সুলতানা এবং র‌্যাব-৮ এর সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.