Take a fresh look at your lifestyle.

বরিশালে “জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন” এর উদ্ধোধন।

নিজস্ব প্রতিবেদক:

বিশ্বব্যাপি কোভিড-১৯ মহামারীর প্রেক্ষাপটে স্বাস্থ্য বিধি মেনে আজ১৫ জুন,বুধবার থেকে ৪ দিন ব্যাপি সারাদেশে “জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন” উদযাপন করা হবে।
 উক্ত ক্যাম্পেইনে বরিশাল সিটি কর্পোরেশনের অন্তর্গত ৩০টি ওয়ার্ডে ৪ দিন ব্যাপি মোট ২২০ টি কেন্দ্রের মাধ্যমে ৬ মাস থেকে ৫ বছর বয়সী সকল শিশুদেরকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।
বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র পক্ষে তার সহধর্মীনি বরিশাল মহানগর আওয়ামী লীগের সদস্য লিপি আবদুল্লাহ  নগরীর ০৫নং ওয়ার্ড পলাশপুর আলহাজ্ব দলিল উদ্দিন সরকারী প্রাঃ বিদ্যালয় মাঠে ভিটামিন এ ক্যাপসুল ক্যাম্পেইনের উদ্ভোধন করেন।
এসময়  ক্যাম্পেইন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শেরে-ই-বাংলা মেডিকেল কলেজের পরিচালক সাইফুল ইসলাম, বরিশাল সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ খন্দকার মঞ্জুরুল ইমাম (শুভ্র), ৫নং ওয়ার্ড কাউন্সিলর কেফায়েত হোসেন রনি, সংরক্ষিত নারী কাউন্সিলর ইসরাত জাহান লাভলী সহ প্রমুখ।
৬ থেকে ১১ মাস বয়সী প্রতিটি শিশুকে একটি নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী প্রতিটি শি শুকে একটি লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এবারের ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইনের লক্ষ্যমাত্র হলো ৬ থেকে ১১ মাস বয়সী ৫২৫০ জন শিশু এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৪৪৭৮০ জন শিশু। মোট কেন্দ্রের সংখ্যা ২২০ টি ।

Leave A Reply

Your email address will not be published.