Take a fresh look at your lifestyle.

‘বাংলাদেশকে উন্নত রাষ্ট্র করার সুযোগ এসেছে’- প্রধান তথ্য কর্মকর্তা শাহেনুর মিয়া

নিজস্ব প্রতিবেদক:

১৫

প্রধান তথ্য কর্মকর্তা শাহেনুর মিয়া বলেছেন, একজন যোগ্যনেতার দীর্ঘমেয়াদী শাসন অব্যাহত থাকলে সেই দেশ নিশ্চিত উন্নয়নের চূড়ায় ধাবিত হয়। সিঙ্গাপুর ও মালয়েশিয়া তার জলন্ত উদাহরণ। অপরদিকে সামরিক ছাউনি থেকে আসা শাসকগোষ্ঠী দেশকে ধ্বংসের দিকে নিয়ে যায়; তার উদাহরণ আমাদের প্রতিবেশী রাষ্ট্র মিয়ানমার। আমাদের সুযোগ এসেছে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে দীর্ঘমেয়াদী করে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে উন্নীত করার।

বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনে রোববার দুপুরে বরিশালের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। ‘শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ’ ব্র্যান্ডিং বিষয়ক এই মতবিনিময় সভার আয়োজন করে তথ্য অধিদপ্তর।

তিনি আরও বলেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিধস্ত বাংলাদেশে জাতীয় বাজেট প্রনয়ণ করেছিলেন ৭৮৬ কোটি টাকার। তার কন্যা প্রধানমন্ত্রী সর্বশেষ শেখ হাসিনা সর্বশেষ ৬ লাখ ৭৮ হাজার টাকার জাতীয় বাজেট দিয়েছেন। উন্নয়নের ধারা অব্যাহত রেখে আগামীতে তিনি ৭ লক্ষাধিক কোটি টাকার বাজেট দেওয়ার লক্ষমাত্রায় অগ্রসর হচ্ছেন।

প্রধান তথ্য কর্মকর্তা বলেন, দেশে চতুর্থ শিল্প শুরু হয়েছে। আমরা প্রযুক্তিতে দ্রুত উন্নয়ন করছি। আমাদের লক্ষ ২১০০ সালের মধ্যে বিশ্বে বাংলাদেশকে উন্নত ও স্মার্ট দেশ হিসেবে গড়তে চাই।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন, সিনিয়র উপপ্রধান তথ্য কর্মকর্তা মুন্সী জালাল উদ্দীন ও জোবেদা বেগম। সভাপতিত্ব করেন বরিশাল আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য কর্মকর্তা জাভেদ ইকবাল।

Leave A Reply

Your email address will not be published.