Take a fresh look at your lifestyle.

প্রতিবন্ধী কিশোরী ধর্ষণ – মূল হোতাকে গ্রেফতার করেছে র‌্যাব

নিজস্ব প্রতিবেদকঃ  বরগুনায় বুদ্ধিপ্রতিবন্ধী কিশোরীকে ধর্ষনের ঘটনায় দায়েরকৃত মামলার এজাহারভুক্ত প্রধান আসামী মজিবুর রহমান খানকে (৫০) গ্রেফতার করেছে র‌্যাব-৮ এর সদস্যরা।

মঙ্গলবার বরিশাল নগরীর রুপাতলীস্থ র‌্যাব-৮ এর সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন অধিনায়ক লেঃ কর্নেল মাহমুদুল হাসান।

এর আগে র‌্যাব-৮ ও র‌্যাব-১০ এর যৌথ অভিযানে রাজধানী ঢাকার মিরপুর এলাকা থেকে মজিবুর রহমান খানকে গ্রেফতার করা হয়।গ্রেফতার মজিবুর রহমান খান বরগুনা উপজেলার বেতাগী থানাধীন খাড়াকান্দা এলাকার মতিউর রহমান খানের ছেলে।

র‌্যাব জানায়, গত ২৯ মার্চ সকাল ১০ টার দিকে বরগুনা জেলার বেতাগী থানার ঝিলবুনিয়ার ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা তার ১৪ বছরের বুদ্ধি প্রতিবন্ধী মেয়েকে নিয়ে পৌরসভাস্থ বাজারের ব্রীজের কাছে যায়। পরবর্তীতে রিক্সা আনার কথা বলে বুদ্ধি প্রতিবন্ধী কিশোরী বাবাকে রেখে সেখান থেকে গেলেও আর ফিরে আসেনি।
অনেক খোঁজাখুজির পর কিশোরীর বাবা জানতে পারে মজিবুর রহমান খান তার মেয়েকে ফুসলিয়ে নিজ বাসায় নিয়ে গেছে। এরপর স্থানীয় লোকজন মিলে অনেক খোঁজাখুজি করেও পায়নি।

পরবর্তীতে ৩১ মার্চ রাত সাড়ে ১২ টার দিকে স্থানীয় লোকজন বুদ্ধি প্রতিবন্ধী ওই কিশোরীকে বেতাগী পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের হাওলাদার বাড়ির সামনের সড়কে দেখতে পেয়ে পরিবারকে জানায়। মেয়েকে উদ্ধারের পর বাবা ঘটনার বিস্তারিত জানতে পারেন। মেয়ে জানায়, তাকে গত দুই দিন মজিবুর রহমান খান নিজ বাড়িতে রেখে জোরপূর্বক ধর্ষণ করে।

এরপর বুদ্ধি প্রতিবন্ধী ওই কিশোরীর বাবা মজিবুর রহমান খানকে প্রধান আসামী করে বেতাগী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।

র‌্যাব-৮ এর অধিনায়ক লেঃ কর্নেল মাহমুদুল হাসান বলেন, র‌্যাব-৮, সিপিসি-১ বিষয়টি গুরুত্বসহকারে আমলে নিয়ে কার্যক্রম আরম্ভ করে এবং আসামীকে গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখে।

পরবর্তীতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা জানতে পারে মজিবুর রহমান খান গ্রেফতার এড়াতে রাজধানীর মিরপুর এলাকায় অবস্থান করছে। র‌্যাব-৮ ও র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল মিরপুর এলাকায় অভিযান পরিচালনা করে আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী মজিবুর রহমান খান ঘটনার সাথে নিজের সম্পৃক্ততার বিষয়টি র‌্যাবের কাছে স্বীকার করেছে বলে জানিয়ে র‌্যাব-৮ এর অধিনায়ক মাহমুদুল হাসান বলেন, কিশোরী মেয়েটিকে সে আটকে রেখে যৌনবর্ধক ট্যাবলেট খাইয়ে ধর্ষণ করেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আমাদের জানিয়েছে।

গ্রেফতারকৃত আসামীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বরগুনা জেলার বেতাগী থানায় হস্তান্তর করা হবে বলেও জানিয়ে র‌্যাব-৮ এর সিপিএসসি কোম্পানির অধিনায়ক (উপ-পরিচালক) মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, গ্রেফতার মজিবুর রহমান খান বেসরকারি একটি ওষুধ কোম্পানিতে চাকুরি করেন।

Leave A Reply

Your email address will not be published.