Take a fresh look at your lifestyle.

আচরণবিধি লঙ্ঘন, লাঙ্গল প্রতীকের প্রার্থীর কাছে ব্যাখ্যা চেয়েছে অনুসন্ধান কমিটি!

বাবুগঞ্জে আচরণবিধি লঙ্ঘন

১৪

স্টাফ রিপোর্টার: বরিশাল-৩ আসনের জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী মো. গোলাম কিবরিয়া টিপুর কাছে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে ব্যাখ্যা চেয়েছে নির্বাচন অনুসন্ধান কমিটি।

মঙ্গলবার (২ জানুয়ারি) বরিশাল-৩ এর নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান বরিশালের ল্যান্ড সার্ভে ট্রাইব্যুন্যাল (যুগ্ম জেলা দায়রা জজ) এর বিচারক চন্দন কান্তি নাথ এ নোটিশ দেন।

সূত্রে জানা গেছে, গত রোববার ‘৩১ ডিসেম্বর) দুপুর ১২ টার দিকে বাবুগঞ্জ থানাধীন চাঁদপাশা ইউনিয়নের ময়দানের হাট গ্রামের আরজি কালিকাপুর স্থানে স্বতন্ত্র ট্রাক প্রতীকের প্রার্থী আতিকুর রহমানের পক্ষে মো. হানিফ হাওলাদার ও মো. মনির ফকির প্রচারণা চালাচ্ছিলেন। ওই সময় লাঙ্গল প্রতীকের লোকজন তাদের ওপর অতর্কিত হামলা চালান। হামলায় ট্রাক প্রতীকের কর্মীরা আহত হন।

এ ঘটনায় স্বতন্ত্র ট্রাক প্রতীকের প্রার্থী মো. আতিকুর রহমান লিখিত অভিযোগ দেন সংশ্লিষ্ট দপ্তরে। অভিযোগের সূত্র ধরে, মো. গোলাম কিবরিয়া ও মো. স্বপনের বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা গ্রহণসহ বাংলাদেশ নির্বাচন কমিশনে প্রতিবেদন পাঠানো হবে না, সে মর্মে ৩ জানুয়ারি সকাল ১০টায় সশরীরে হাজির হয়ে নির্বাচন অনুসন্ধান কমিটির কার্যালয়ে ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

নির্বাচন অনুসন্ধান কমিটির ব্যাখ্যা চেয়ে মো. গোলাম কিবরিয়া (টিপু) নোটিশ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা রহমান। তিনি জানান, এটি সরাসরি প্রাপকের কাছে পাঠানো হয়েছে, আমরা যার অনুলিপি পাব।

বাবুগঞ্জের স্বতন্ত্র প্রার্থী আতিকুর রহমান সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, সোমবার সন্ধ্যায় রহমতপুর ইউনিয়নের দোয়ারিকা গ্রামে কিছু চিহিৃত আমার নির্বাচনী কার্যালয় ভাঙচুর করেছে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী গোলাম কিবরিয়া টিপুর সমর্থকরা। এমনকি আমার ওইসময় কর্মী ও সমর্থকদের মামলা ও হামলার হুমকিও দেওয়া হয়। আমি গতকাল প্রশাসন কে এ বিষয় আমি জনিয়েছি তারা তাতক্ষনিক আসছে এবং অনুসন্ধান কমিটির ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন। আমি আশাকরি সারা দেশে নির্বাচন কমিশন যে সুষ্ঠ নির্বাচনের কথা বলেছেন তা বাবুগঞ্জে এই সন্ত্রাসীদের কর্মকান্ডে প্রশ্নবৃদ্ধ হবে।

তবে হামলার অভিযোগের বিষয়টি আদৌ জানা নেই বলে জানিয়েছেন জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী গোলাম কিবরিয়া টিপু।

Leave A Reply

Your email address will not be published.