Take a fresh look at your lifestyle.

বরিশালে অবিস্ফোরিত গ্রেনেড উদ্ধার

নিজস্ব প্রতিবেদকঃ বরিশালে একটি অবিস্ফোরিত গ্রেনেড উদ্ধার করেছে সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা।

৯ সেপ্টেম্বর, সোমবার দুপুরে বরিশাল নগরীর ফরেস্টার বাড়ির পোল এলাকায় ডাক বিভাগের মেইল প্রসেসিং সেন্টারের ভিতরের মাঠে গ্রেনেডটি পাওয়া যায়। এরপরই ঘটনাস্থল ঘিরে রাখে সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা। বিকেলে গ্রেনেড ডিসপোজাল টিম অভিযান পরিচালনা করে তা নিষ্ক্রিয় করেছে।

ডাক বিভাগের মেইল প্রসেসিং সেন্টার অফিসের পরিছন্নতাকর্মী জনি হেলাল জানান, সকালে অফিসের মাঠে ঘাস ও লাতাপাতা পরিস্কার করতে যান। তখন গ্রেনেডটির সন্ধান পান তিনি। পরে উর্ধতন কর্মকর্তাদের জানালে ৯৯৯ এ কল করে বিষয়টি জানানো হয়। পরে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা সেখানে এসে অবস্থান নেন।

স্থানীয় বাসিন্দা হৃদয় জানান, গত ৪ আগষ্টে ফরেস্টার বাড়ির পোল এলাকায় পুলিশের সাথে সংঘর্ষে জড়ায় আন্দোলনকারীরা। এ সময় আন্দোলনকারীরা ডাক বিভাগের পোস্টাল কলোনীর ভিতরে ডুকে পড়ে। সেখানে থেকে রাস্তায় পুলিশের উপর ইট পাটকেল নিক্ষেপ করে। পুলিশও জবাবে টিয়ারগ্যাস ছোড়ে। হয়ত সেই সংঘর্ষের সময় অবিস্ফোরিত গ্রেনেডটি ডাক বিভাগের মেইল প্রসেসিং সেন্টারের ভিতরে থেকে যায়। গ্রেনেড পাওয়ার খবরে এলাকা জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সবাই নিরাপদ স্থানে অবস্থান নিয়েছে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ফারুক হোসেন বলেন, দ্রুত অবিস্ফোরিত গ্রেনেডটি উদ্ধারে গ্রেনেড ডিসপোজাল টিম তা নিষ্ক্রিয় করেছে। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, এটি আসল গ্রেনেড বলে জানিয়েছে সেনাবাহিনী। এই জাতীয় অস্ত্র পুলিশ ব্যবহার করেনা। এটা কিভাবে এখানে এলো তা তদন্ত না করে বলা যাবেনা।

Leave A Reply

Your email address will not be published.