Take a fresh look at your lifestyle.

মহানগর বিএনপির আহবায়ক কমিটির আকার বাড়ছে

২০

স্টাফ রিপোর্টার: বরিশাল মহানগর বিএনপির আহবায়ক কমিটির পরিধি বাড়াতে তালিকা জমা দেয়া হয়েছে। গত মাসের শেষের দিকে কেন্দ্রীয় কমিটিতে তালিকা জমা দেয়া হয়।

বরিশাল মহানগর বিএনপি নেতারা জানিয়েছেন, গত জুলাই মাসে মহানগর বিএনপির তিন সদস্য আহবায়ক কমিটি ঘোষনা করা হয়। এতে মনিরুজ্জামান ফারুককে আহবায়ক, জিয়াউদ্দিন সিকদারকে যুগ্ম আহবায়ক ও আফরোজা খানম নাসরিনকে এক নম্বর যুগ্ম আহবায়ক করা হয়।

এ কমিটির পরিধি বাড়াতে ৪২ সদস্যর নামের তালিকা গত ২৮ সেপ্টেম্বর বিএনপির কেন্দ্রীয় কমিটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব এ্যাড. রুহুল কবির রিজভীর কাছে জমা দেয়া হয়েছে। জমা দেয়া তালিকায় নতুন করে আটজন যুগ্ম আহবায়ক ও ৩১ জন সদস্য রাখা হয়েছে।

যুগ্ম আহবায়ক হিসেবে নতুন যে আটজনকে রাখা হয়েছে তারা হলেন, আল-আমিন, জহিরুল ইসলাম লিটু, হালিম মৃধা, আবু মুসা কাজল, এ্যাড. আবুল কালাম আজাদ, সাজ্জাদ হোসেন, মাসুদুর রহমান ও মো. জসিমউদ্দিন।

পাঠানো তালিকা নিয়ে এরই মধ্যে মহানগর বিএনপি নেতাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে জানিয়ে নাম প্রকাশ করার শর্তে একজন বলেন, তালিকায় যোগ্যদের মুল্যায়ন করা হয়নি। জ্যেষ্ঠ অনেক নেতা বাদ পড়েছেন। এ কমিটি অনুমোদন পেলে ক্ষোভের বহি.প্রকাশ ঘটবে।

ওই নেতা আরো জানান, তালিকা তৈরিতে বর্তমান কমিটির আস্থাভাজনদের রাখা হয়েছে। বিগত সময়ের ত্যাগীদের বিভিন্ন নেতাপন্থী হিসেবে চিহিৃত করে তাদের বাদ দেয়া হয়েছে। কয়েকজনকে সদস্য তালিকার শেষ দিকে রাখা হয়েছে।
এ বিষয়ে বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব জিয়াউদ্দিন সিকদার বলেন, কেন্দ্র থেকে নির্দেশনা ছিলো কমিটির পরিধি বাড়ানোর। সেই নির্দেশনা অনুযায়ী কমিটির তালিকা তৈরি করে জমা দেয়া হয়েছে। কমিটিতে যোগ্যদের রাখা হয়েছে বলে দাবি করেন সদস্য সচিব জিয়াউদ্দিন সিকদার।

Leave A Reply

Your email address will not be published.