Take a fresh look at your lifestyle.

বরিশালে চাঁদমারী স্টেডিয়াম বঙ্গবন্ধু কলোনীর ৭শ’ পরিবারের জন্য পানির লাইন একটি ॥ চরম পানির সংকট।

৭১

বরিশাল প্রতিনিধি:: বরিশাল নগরীর ১১ নম্বর ওয়ার্ড চাঁদমারী মাদরাসা রোডস্থ নদীর পাড় বঙ্গবন্ধু কলোনীতে পানির সংকট চরম আকার ধারন করেছে। ঘন্টার পর ঘন্টা লাইনে দারিয়েও পানি পাচ্ছেনা কলোনীর বাসিন্দারা। প্রতিদিন এভাবে কষ্ট করে পানি নিয়ে জীবন পার করতে হচ্ছে সেখানকার বাসিন্দাদের।

বঙ্গবন্ধু কলোনী এলাকায় প্রায় ৭শ’ পরিবার বসবাস করে আসছে। তাদের পর্যাপ্ত পানির ব্যবস্থা না থাকায় কষ্টে জীবন কাটাচ্ছে। বরিশাল সিটি করপোরেশনের যে পানির লাইনটি আছে তা দিয়ে আবার আবার কলোনীর প্রভাবশালীরা মটর এর মাধ্যমে পানি নেয়ায় সাধারণ মানুষের দূর্ভোগ লেগেই রয়েছে। সাপ্লাইয়ের পানির লাইন থেকে প্রভাবশালীরা তাদের বাসায় লাইন করে পানি নেয়ায় অন্য সবাই পানি থেকে বঞ্চিত হচ্ছে।

বঙ্গবন্ধু কলোনীর বিউটি বেগম, মনিরুজ্জামান, রানী বেগম, কামাল তালুকদার, রহিমা, হামিদা, দিলরুবা জানান, গত চার মাস থেকে পানির সংকট থাকলেও গত ১ সপ্তাহ ধরে পানির সংকট চরম আকার ধারন করেছে। সকালে ও বিকেলে ১ ঘন্টা করে পানি আশার কথা থাকলেও বর্তমানে পানি পাওয়া যাচ্ছে না। যা আসছে তাতে আবার ময়লা ও দুগন্ধ। আবার পানির লাইন থেকে কিছু মানুষ ব্যক্তিগত ভাবে ঘরের মধ্যে লাইন নেয়ায় পানির সংকট হচ্ছে। পানির সংকটে সবাই কষ্টে জীবন পার করছি। আমরা পানির সমস্যার কথা একাধিকবার ওয়ার্ড কাউন্সিলরকে জানালেও সমস্যার কোনো সমাধান পাইনি।

এ বিষয়ে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মজিবর রহমান জানান, স্টেডিয়াম কলোনীর বাসিন্দা আছে প্রায় এগারো শত। পরিবার আছে প্রায় সাত শত, কিন্তু আমার এই কলোনীতে সাপ্লাই পানি ব্যবহার করতে পারে মাত্র তিন শত পরিবারের মতো লোকজন। সাপ্লাই পানির প্রেসার কম থাকায় বাকিরা পানি ঠিক মতো পাচ্ছেনা, আমার কাছে ভুক্তভোগীরা কয়েকবার আসছে পানির সমস্যার কথা নিয়ে, আমি পানির সমস্যা সমাধানের জন্য বিসিসির পানি শাখায় ৫০ বারের মতো মোবাইল ফোনে যোগাযোগ করেছি কিন্তু তারা কোনো পদক্ষেপ এখনো নেয়নি, কিন্তু গত ৩ থেকে ৪ দিন ধরে কেউই পানি পাচ্ছেন না। তারপর পানিতে ময়লা এবং দূর্গন্ধ আসছে আমাকে জানিয়েছেন ভুক্তভোগীরা।

এ ব্যাপারে সিটি কর্পোরেশনের পানি সরবরাহ শাখার ইঞ্জিনিয়ারের সাথে আমি যোগোযোগ করেছি। তিনি বলেছেন আগামী ১ থেকে ২ দিনের মধ্যেই পানির সকল সমস্যা সমাধান হবে বলে জানান তিনি।

Leave A Reply

Your email address will not be published.