Take a fresh look at your lifestyle.

“জনগণের ঘাম ও শ্রমের কষ্টার্জিত টাকায় প্রশিক্ষিত প্রতিটি পুলিশ সদস্য দেশের জন্য সম্পদ” পুলিশ কমিশনার

১৯

বরিশাল প্রতিনিধি :
পুলিশ মেমোরিয়াল ডে ২০২২ উপলক্ষ্যে বরিশাল পুলিশ লাইন্স ড্রিল শেড ১ মার্চ, মঙ্গলবার আলোচনা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার অতিরিক্ত আইজিপি মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার ।
অনুষ্ঠানের শুরুতেই তিনি বলেন , স্বজন হারানোর ক্ষতি অপূরণীয়। জননিরাপত্তায় প্রতিদিন প্রতিটা সময় আমাদের যুদ্ধ করতে হয়। দেশের জন্য স্বাধীনতার প্রথম প্রহরে আত্মত্যাগী সূর্য সন্তান, কর্তব্যরত অবস্থায় হারানো বাংলাদেশ পুলিশের বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করে বলেন, জনগণের ঘাম ও শ্রমের কষ্টার্জিত টাকায় প্রশিক্ষিত প্রতিটি পুলিশ সদস্য দেশের জন্য সম্পদ, এই সম্পদ বিভিন্নভাবে ঝুঁকিপূর্ণ দায়িত্বপালন করতে গিয়ে আমরা হারাচ্ছি। তবে অপেশাদার, অসচেতনতাবসত অসুস্থতায় আক্রান্ত হয়ে যেন হারাতে না হয় সেজন্য সুস্থ্য দেহে যথাযথ স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে সেবা প্রদান নিশ্চিত করতে হবে।
তিনি আরও বলেন, কর্তব্যরত অবস্থায় হারানো বীর পুলিশ শহীদদের আত্মত্যাগ ও পূর্বসূরিদের শ্রদ্ধা নিবেদন স্বার্থক হবে যদি আমরা জনকল্যাণে ভূমিকা পালনের আগে আচার-আচরণে বাঞ্ছণীয় পরিবর্তন, বিবেকের শুদ্ধতা এনে পেশাগত দায়িত্ব পালন করে নিজেদের যুগোপযোগী মেরামত করে সুস্থ্য হয়ে সুনাম ও সম্মানের সঙ্গে সততা নিষ্ঠা ও দক্ষতার সাথে সেবা নিশ্চিত করে জনগণের আস্থা ও ভালোবাসা বৃদ্ধি করতে পারি। তাই শোকসন্তপ্ত পরিবারের প্রতি অনুরোধ রইল কর্তব্য পালনে কোন পুলিশ সদস্যদের ব্যত্তয় দেখলে তা ধরিয়ে দেয়ার।
বিশেষ অতিথি বরিশাল রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান কর্তব্যরত অবস্থায় অনাকাঙ্ক্ষিত মৃত্যু থেকে জীবন ফেরাতে বিভিন্ন উপদেশমূলক দিকনির্দেশনা ও পুলিশ পোষ্যদের মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তোলার গুরুত্ব আরোপ করেন। এছাড়াও সভার অন্যান্য বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ কমিশনার সদরদপ্তর প্রলয় চিসিম সহ সভাপতি পুলিশ সুপার বরিশাল মোঃ মারুফ হোসেন পিপিএম এর বক্তব্যে স্বাস্থ্য সুরক্ষা বিধি ও পেশাদারসুলভ আচরণ মেনে আগামী মেমোরিয়াল ডে তে অনাকাঙ্ক্ষিত মৃত্যুর তালিকা ছোট করার বিষয় উঠে আসে।
প্রকাশ থাকে যে, বরিশাল পুলিশ লাইন্সে পুলিশ মেমোরিয়াল স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন এর মধ্য দিয়ে পুলিশ মেমোরিয়াল ডে ২০২২ অনুষ্ঠিত হয় এবং পরবর্তিতে আলোচনা ও শোকাহত স্বজনহারা পুলিশ পরিবারকে আইজিপির পক্ষ থেকে সম্মাননা স্মারক ও উপহার প্রদানের মধ্য দিয়ে বর্ণিত অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।
অতিরিক্ত পুলিশ কমিশনার ক্রাইম এন্ড অপস মোঃ রাসেল পিপিএম সেবা এর সঞ্চালনায় এসময়ে উপস্থিত ছিলেন বিএমপি সহ অন্যান্য ইউনিটের শীর্ষ কর্মকর্তাবৃন্দ ,শোকসন্তপ্ত পরিবার’র সদস্যবৃন্দ।

Leave A Reply

Your email address will not be published.