Take a fresh look at your lifestyle.

বাঙ্গালী সকল ক্ষেত্রেই যুদ্ধ করতে জানে, যার প্রমান পদ্মাসেতু —  ববি উপাচার্য

৪৩

 

বরিশাল প্রতিনিধি:
বরিশাল বিশ্ব বিদ্যালয়ের (ববি) উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন বলেছেন, বাঙ্গালীর মুল স্পিড, যে বাঙ্গালী যুদ্ধ করে স্বাধীন হয়েছে, সেই বাঙ্গালী সকল ক্ষেত্রেই যুদ্ধ করতে জানে। যার প্রমান পদ্মাসেতু।
 বিশ্বব্যাংক, এশিয়া উন্নয়ন ব্যাংক দুর্নীতির ধুয়া তুলে যখন পদ্মাসেতুর অর্থায়ন বন্ধ করে দিয়েছিলো তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় মনোবল, সাহসিকতা, দুরদর্শী নির্দেশনায়, আজকে পদ্মাসেতু বাস্তবায়নের পথে। গতকাল মঙ্গলবার বরিশাল বিশ^বিদ্যালয়ের গনযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৫ম বর্ষে পদার্পন উপলক্ষে ‘পদ্মাসেতুঃ দক্ষিণাঞ্চলের অর্থনীতি ও সাংবাদিকতা’ শীর্ষক আলোচনায় প্রধান অতিথির বক্তৃতা করেন ববি উপাচার্য।
অনুষ্ঠানে মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ও একুশে পদক প্রাপ্ত সাংবাদিক অজয় দাসগুপ্ত। বিশ^বিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান শরিফা উম্মে শিরিনা এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিশ্ব বিদ্যালয়ের প্রক্টর ড. মো. খোরশেদ আল সহ বিভাগের অন্যান্য শিক্ষক শিক্ষার্থী বৃন্দ। সকালে সাংবাদিকতা বিভাগের ৫ম বর্ষে পদার্পন উপলক্ষে আনন্দর‌্যালী বের হয়েছে ক্যাম্পাস প্রদক্ষিন করে।
এদিকে বরিশাল  বিশ্ব বিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজনে ২ দিনব্যাপী প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন করা হয়েছে। সকালে বিশ্ব বিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে “পাঠ্যক্রম উন্নয়ন” ও “পাঠ্যক্রম পর্যালোচনা” বিষয়ের উপর এ কর্মশালার উদ্বোধন করেন প্রধান অতিথি বরিশাল  বিশ্ব বিদ্যালয়েরর উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।
বরিশাল বিশ্ব বিদ্যালয়ের আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. রহিমা নাসরিনের সভাপতিত্বে কর্মশালায় মূল বক্তা ছিলেন খুলনা  বিশ্ব বিদ্যালয়ের আইকিউএসির সাবেক পরিচালক ও এগ্রোটেকনোলজি ডিসিপ্লিন’র অধ্যাপক ড. মো. সারওয়ার জাহান। বক্তব্য রাখেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের আইকিউএসির পরিচালক ও প্লান্ট প্যাথলজি বিভাগের অধ্যাপক ড. মো. শহিদুল ইসলাম এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ব বিদ্যালয়ের আইকিউএসির পরিচালক ও পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. শাহজাহান।
 ২ দিনব্যাপী আয়োজিত এ প্রশিক্ষন কর্মশালায় বরিশাল  বিশ্ব বিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৪২ জন সম্মানিত শিক্ষক প্রশিক্ষন গ্রহণ করবেন।

Leave A Reply

Your email address will not be published.