অনুমতি ছাড়াই প্রধান শিক্ষকের বিরুদ্ধে সরকারি গাছ কর্তনের অভিযোগ

স্টাফ রিপোর্টার: অনুমতি ছাড়াই বিদ্যালয়ের সরকারী গাছ কর্তনের অভিযোগ উঠেছে ৪৮ নং দক্ষিণ-পশ্চিম পুটিয়াখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম কবিরের বিরুদ্ধে। জানুয়ারি মাসের শেষের দিকে ঝালকাঠির রাজাপুর উপজেলার গালুয়া ইউনিয়নের দক্ষিণ-পশ্চিম পুটিয়াখালী এলাকায় এ ঘটনা ঘটে। এতে চরম বিক্ষুব্ধ হয়েছেন ঐ বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকসহ এলাকাবাসী।

এ ঘটনায় তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ করেন। অভিযোগের বিষয়ে সরেজমিনে খোঁজ খবর নিতে গিয়ে ঘটনার সত্যতাও পায় উপজেলা প্রশাসন।

জানা গেছে, ৪৮ নং দক্ষিণ-পশ্চিম পুটিয়াখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম কবির বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাথে কোেনা আলোচনা না করে গত ২৮ জানুয়ারি অনুমতিবিহীনভাবে সরকারী গাছ কর্তন করান। যেটি সম্পূর্ণ বেআইনি।

এ ব্যাপারে ম্যানেজিং কমিটির সভাপতি রেজোয়ান তালুকদার বলেন, এ বিষয়ে আমি কিছুই জানি না, প্রধান শিক্ষক গোলাম কবির তিনি আমাকে কিছুই জানাননি।এ ঘটনায় সুষ্ঠ তদন্তের দাবী জানিয়ে ঐ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য কাওসার তালুকদার জানান, অনুমতিবিহীনভাবে সরকারী গাছ কর্তন করা বেআইনি। প্রধান শিক্ষক এটি করতে পারেন না।তিনি জানান পরিবেশ ভারসম্য রক্ষা সৌদর্য্য বর্ধন, ও শিক্ষার্থীদের গাছের ছায়ায় বিশ্রামের আর কোনো সুযোগ রইল না।

কাওসার তালুকদার আরও জানান, আমরা রাজাপুর থানার ওসিকে জানিয়েছি তারা পুলিশ পাঠিয়েছে। কিন্তু এ বিষয়ে এখনও কোনো অগ্রগতি নাই। গালুয়া উপজেলা চেয়ারম্যান গোলাম কিবরিয়া পারভেজ জানান, আমি এ বিষয়ে জানি না, আগামীকাল খোঁজ নিয়ে দেখবো কি ঘটনা ঘটেছে।

অনুমতি ছাড়াই প্রধান শিক্ষকের বিরুদ্ধে সরকারি গাছ কর্তনের অভিযোগ
Comments (০)
Add Comment