অ্যাম্বুলেন্স না পাওয়ায় চবি মেডিকেল সেন্টার অবরোধ

অ্যাম্বুলেন্স না পাওয়ার অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) মেডিকেল সেন্টার অবরোধ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে সেন্টারের ফটক আটকে তারা অবরোধ করেন। পরে প্রক্টরের আশ্বাসে ফটক খুলে দেওয়া হয়। একই সঙ্গে উপাচার্যের কাছে লিখিত অভিযোগ দিয়ে চলে যান তারা।

মেডিকেল সেন্টার নিয়ে তাদের অভিযোগ হলো- চিকিৎসার মান খারাপ, চিকিৎসকরা সময় মতো উপস্থিত থাকেন না, সহযোগিতাপূর্ণ মনোভাব নেই, চিকিৎসা সরঞ্জাম নেই, থাকলেও সেগুলো নষ্ট ও ছয়টি অ্যাম্বুলেন্স থাকার পরও মাত্র দুটি সচল রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, শুক্রবার আলাওল হলে অবস্থানরত রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের ছাত্র মামুন এবং একই শিক্ষাবর্ষের আইন বিভাগের আনন্দ অসুস্থ বোধ করলে চবি মেডিকেল সেন্টারে নিয়ে আসা হয়।

অসুস্থ দুই শিক্ষার্থীকে শহরে নিয়ে যেতে শনিবার দুপুর ২টার দিকে মেডিকেল সেন্টারের অ্যাম্বুলেন্সের জন্য ফোন করলেও কোনো অ্যাম্বুলেন্স পাঠানো হয়নি। ফলে প্রাইভেট অ্যাম্বুলেন্স দিয়ে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের সিনিয়র মেডিকেল কর্মকর্তা ডা. কামরুন্নেছা বেগম বলেন, কিছু শিক্ষার্থী এসে আমাদের বললো, বের হয়ে যেতে হবে। দাবি পূরণ না হওয়া পর্যন্ত তারা মেডিকেল বন্ধ রাখবেন। আমরা তাৎক্ষণিক প্রশাসনের সঙ্গে যোগাযোগ করি এবং নিরাপত্তার বিষয় চিন্তা করে বের হয়ে যাই। এ সময় একজন চিকিৎসক ও বেশ কিছু স্টাফও ছিলেন সেখানে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. শহিদুল ইসলাম জাগো নিউজকে বলেন, শিক্ষার্থীরা আমাদের কাছে দাবিদাওয়া সংক্রান্ত একটি অভিযোগ দিয়েছে। আমরা তদন্ত কমিটি গঠন করে বিষয়গুলো খতিয়ে দেখে ব্যবস্থা নেবো।

Comments (০)
Add Comment