খুনিদের বিচারে যদি আরেকটি আন্দোলন করতে হয় করা হবে- মামুনুুল হক

স্টাফ রিপোর্টার: এখনই আমাদের পারস্পরিক প্রতিযোগিতা, প্রতিদ্বন্দ্বিতা, বিভেদে লিপ্ত হওয়ার সময় হয়নি। সব রাজনৈতিক দল এবং তাদের নেতাদের আমি উদাত্ত আহ্বান জানাবো, এ ফ্যাসিবাদের বিরুদ্ধে রাজপথে গড়ে ওঠা আমাদের ঐক্যকে সিসাঢালা প্রাচীরের মতো মজবুত রাখতে হবে বললেন,বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মুহাম্মাদ মামুনুল হক।

বুধবার (২৩শে অক্টোবর) সকাল ৯টায় নগরীর কেন্দ্রীয় শহিদ মিনারে খেলাফত মজলিস বরিশাল জেলা শাখার আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, অন্তবর্তীকালীন সরকারকে বলতে চাই খুনি শেখ হাসিনাসহ তার সকল নেতাকর্মীদের বিচারের ব্যবস্থা করুন, যদি সেটা করতে না পারেন তাহলে ইতিহাস আপনাদের ক্ষমা করবে না। বিভেদে লিপ্ত হওয়ার সময় এখনও হয়নি। বিএনপি, জামাতসহ সকল রাজনৈতিক দলকে একতাবদ্ধ থাকতে হবে। যদি দলগুলো দ্বন্দ্বে লিপ্ত হয় তাহলে এই স্বাধীনতা আবারও ইজারা রাখতে হবে। অন্তবর্তীকালীন সরকারকে অবিলম্বে রোডম্যাপ ঘোষণা করতে হবে। আমরণ ক্ষমতায় বসে থাকার ইচ্ছা যেন আপনাদের মাঝে না জাগে। এই সরকারকে দেশের মানুষ যেভাবে এখনও ক্ষমতায় রেখেছে। কোনো আনুষ্ঠানিক সংলাপ নয়। সব রাজনৈতিক দলগুলোর সাথে যোগাযোগ বৃদ্ধি করে সবার সমন্বয়ে এই সরকারকে সফল হতে হবে। যদি এই সরকার ব্যর্থ হয় তাহলে আগস্ট বিপ্লব ব্যর্থ হবে। এসময় সকল রাজনৈতিক দলকে আগামী নির্বাচনে অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। বর্তমানে দেশের মানুষের ক্রয় ক্ষমতার বাহিরে দ্রব্য মূল্য। গত ফ্যাসিবাদ সরকারকে উৎখাত করতে পারায় এখনো বাংলাদেশের মানুষ এই সরকার ও সরকারের সহযোগীদের বিনা স্বার্থে সহযোগিতা করে যাচ্ছে। কিন্তু আপনারা যদি মনে করেন এ সমর্থন আজীবন থাকবে, তবে আপনারা ভুল করবেন। আপনারা সংলাপ ডাকুন। শুধুমাত্র লোক দেখানো নয়, আনুষ্ঠানিক ভাবে সকল দলের সাথে সংলাপের মাধ্যমে সকলের সাথে যোগাযোগ বৃদ্ধি করে সকলের সহযোগিতা নিয়ে এই সরকারকে সফল মণ্ডিত করতে হবে। মনে রাখতে হবে এ সরকার ব্যর্থ হলে আগস্ট বিপ্লবের সুফল মানুষ ঘরে তুলতে পারবে না। আমরা বলি আগস্টের বিপ্লবের মধ্যে দিয়ে মানুষ প্রমাণ করেছে যে, তারা আল্লাহ ও আল্লাহর রাসুলকে ভালোবাসে। সারা বাংলা জুড়ে যে একাত্মবাদ ও তৌহিদের বিরুদ্ধে অপসাংষ্কৃীতি এবং শেরেকি শেখ হাসিনা বাস্তবায়ন করার চেষ্টা করেছিলো তা ৫ই আগষ্ট মানুষ গুড়িয়ে দিয়েছে। আমরা বৈষম্য বিরোধী ও নিসাফ সমাজ গড়া না পর্যন্ত ক্ষান্ত হবো না। আর অন্তবর্তীকালীন সরকারকে বলতে চাই শেখ হাসিনার বিচার করতে হবে। খুনিদের বিচারের কাঠগড়ায় দাড় করাতে যদি আরেকটি আন্দোলন করতে হয় করা হবে।

বরিশাল জেলা খেলাফত মজলিসের আহবায়ক মাওলানা মুহাম্মদ জোবায়ের গালিবের সভাপতিত্বে আয়োজিত গণসমাবেশে এসময় আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ খেলাফত মজলিস যুগ্ম মহাসচিব মাওলানা জালালুদ্দিন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমিন, সাংগঠনিক সম্পাদক মাওলানা আবুল হাসানাত জালালি, অফিস ও প্রকাশনা সম্পাদক মাওলানা রাকীবুল ইসলাম, জামিয়া ইসলামিয়া মাহমুদিয়া মাদ্রাসা মুহতামিম, মাওলানা ওবাইদুর রহমান মাহবুবসহ বিভাগের ৬ জেলা ও উপজেলার নেতারা উপস্থিত ছিলেন। এসময় গণসমাবেশে কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা বক্তব্য রাখেন।

খুনিদের বিচারে যদি আরেকটি আন্দোলন করতে হয় করা হবে- মামুনুুল হক
Comments (০)
Add Comment