চেন্নাইয়ের জার্সিতে যে কদিন খেলবে মুস্তাফিজ

অনলইন ডেস্ক: আইপিএলের আসছে আসরে নতুন ঠিকানায় যোগ দিলেন মুস্তাফিজুর রহমান। আইপিএলের অন্যতম সফল দল মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসে খেলবেন বাংলাদেশের বাঁহাতি পেসার। ভিত্তিমূল্য ২ কোটি রুপিতেই তাকে কিনেছে পাঁচবারের চ্যাম্পিয়নরা। তবে সাম্প্রতিক সময়ে এই ক্রিকেটারের পারফরম্যান্স শঙ্কা জাগিয়েছিল আগামী মৌসুমে তার দল পাওয়া নিয়ে। তবে শেষ পর্যন্ত টুর্নামেন্টের সবথেকে সেরা দলেই জায়গা পেয়েছেন তিনি। কিন্তু আইপিএলের সফলতম দলটিতে জায়গা করে নিলেও পুরো মৌসুম এই কাটার মাস্টারকে ছাড়পত্র দিচ্ছে না বিসিবি।

২০২৪ আইপিএলের চূড়ান্ত সূচী প্রকাশিত না হলেও ধারণা করা হচ্ছে মার্চের শেষ সপ্তাহে শুরু হয়ে ২৬ মে পর্যন্ত চলবে ১৭তম আসর। তবে মোস্তাফিজকে বিসিবির পক্ষ থেকে ছুটি দেওয়া হয়েছে ৫১ দিনের। যা ২২ মার্চ থেকে ১২ মে পর্যন্ত। অর্থাৎ আইপিএলে পুরো সময় মুজ-আর্টকে পাবে না চেন্নাই।

 

আইপিএলের সময় ঘরের মাঠে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের কথা ভেবেই বিসিবির এ সিদ্ধান্ত। মার্চ মাসে শ্রীলঙ্কা সিরিজে ২টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ৩টি টোয়েন্টি খেলবে বাংলাদেশ। পরের মাসেই জিম্বাবুয়ে আসবে বাংলাদেশে। ২টি টেস্ট ও ৫টি টি-টোয়েন্টি ম্যাচ আছে সে সিরিজে। দুই দলের বিপক্ষেই টেস্ট সিরিজ দুটিতে মোস্তাফিজ থাকবেন না।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস জানিয়েছেন, ‘আমরা তাকে ৫১ দিনের ছুটি দিয়েছি। আইপিএল তো আরও লম্বা। এ সময় আমাদের খেলাগুলো খেলবে সে।’ ঘরের মাঠে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে সিরিজে সাদা বলের ম্যাচগুলোয় মোস্তাফিজকে পাওয়া যাবে বলে জানান জালাল ইউনুস।

সাম্প্রতিক সময়ে ক্রিকেটারদের ইনজুরি আর ফ্র্যাঞ্চাইজি লিগে খেলা নিয়ে বেশ সরব অবস্থানে থাকে বিসিবি। আইপিএল নিলামে মোস্তাফিজের সঙ্গে তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামের নাম থাকলেও একই কারণে তাদের অনুমতি দেয়নি বিসিবি।

Comments (০)
Add Comment