জাতির পিতা বঙ্গবন্ধু অসাম্প্রদায়িকতা বিশ্বাস করতেন- জাহিদ ফারুক এমপি

পূজা উদযাপন পরিষদ দ্বি-বার্ষিক সম্মেলন

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মানুষের মনে শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের স্রোতধারা বহমান রয়েছে। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে। হিন্দু মুসলমান, বৌদ্ধ, খৃষ্টান সবাই মিলে আমরা আমাদের এই দেশটার স্বাধীন করেছি।তাহলে দেশটা কাদের? এই দেশটা আমাদের সকলের। এখন কেনো আপনারা নির্যাতিত হয়েছেন এমন বলে অনেকে বক্তব্য দিয়ে আসছেন? যারা নির্যাতিত হয়েছে তাদেরকে রুখেদাড়াতে হবে।

আজ শুক্রবার (৩১ মে) সকাল ১১ টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বরিশাল মহানগর কমিটির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল সদর ৫ আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, আমরা বাংলাদেশে স্বাধীনতা করেছি,স্বাধীনতা যুদ্ধে এখানে ধর্মের কোনো বিবেধ ছিলোনা। হিন্দু মুসলমান, বৌদ্ধ, খৃষ্টান সবাই মিলে আমরা আমাদের এই দেশটার স্বাধীন করেছি। তাহলে দেশটা কাদের? এই দেশটা আমাদের সকলের। এখন কেনো আপনারা নির্যাতিত হয়েছেন এমন বলে অনেকে বক্তব্য দিয়ে আসছেন? যারা নির্যাতিত হয়েছে তাদেরকে রুখেদাড়াতে হবে। বাংলাদেশ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসাম্প্রদায়িকতা বিশ্বাস করতেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার দেশের মানুষের কথা ভাবে, দেশের শান্তির কথা ভাবে বলেই দেশে সাম্প্রদায়িক সংঘাত বহুলাংশে বন্ধ হয়েছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মানুষের মনে শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের স্রোতধারা বহমান রয়েছে। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে। আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত ও স্মার্ট বাংলাদেশে পরিণত করতে সকলকে ঐক্যবদ্ধভাবে দেশের উন্নয়নে কাজ করতে হবে।


এছাড়াও এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত)। অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদের সভাপতি বাসুদেব ধর। বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পংকজ দেবনাথ, আওয়ামীলীগের জাতীয় কমিটির সদস্য এ্যাডভোকেট বলরাম পোদ্দার, বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হীরেন্দ্রনাথ সমাজদার হিরু ও এ্যাডভোকেট তাপস কুমার পাল, বিসিসি মেয়রপত্নী সমাজসেবক লুনা আব্দুল্লাাহ এবং ডিবিসি নিউজের সম্পাদক প্রণব সাহা। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদের সাধারন সম্পাদক সন্তোষ শর্মা। সম্মেলনে সভাপতিত্ব করেন সংগঠনের বরিশাল মহানগর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি বিশ্বজিৎ ঘোষ বিষু।

Comments (০)
Add Comment