ঢাকা ব‌রিশাল রু‌টে চল‌বে তিন‌টি ক‌রে লঞ্চ

নিজস্ব প্রতিবেদক:

যাত্রী সংকট ও জ্বালানী তে‌লের মূল‌্য বৃ‌দ্ধি পাওয়ায় লোকসান এড়া‌তে ঢাকা ব‌রিশাল নৌ প‌থে তিন‌টি ক‌রে লঞ্চ চলাচ‌লের সিদ্ধান্ত নি‌য়ে‌ছে লঞ্চ মা‌লিকরা।

ঢাকা সদরঘাট থে‌কে প্রতি‌দিন তিন‌টি ও ব‌রিশাল নদী বন্দর থে‌কে তিন‌টি লঞ্চ যাত্রী প‌রিবহন কর‌বে।

মঙ্গলবার সন্ধ্যায় বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন এম‌ভি মানামী ল‌ঞ্চের প‌রিচালক আহ‌ম্মেদ জা‌কি অনুপম। সকা‌লে ঢাকায় বাংলা‌দেশ অভ‌্যন্তরীণ নৌ চলাচল (যাপ) সংস্থার সভায় এই সিদ্ধান্ত গ্রহণ ক‌রে লঞ্চ মা‌লিক‌দের এই সংগঠন।সংস্থার কার্যাল‌য়ে অনু‌ষ্ঠিত সভায় ঢাকা ব‌রিশাল রু‌টের ১৮‌টি লঞ্চ‌কে ছয়‌টি গ্রু‌পে ভাগ করা হয়।

এর ম‌ধ্যে ক গ্রু‌পে পারাবত ১১, সুন্দরবন ১১ ও কীর্তণ‌খোলা ২, খ গ্রু‌পে সুরভী ৮, মানামী ও অ‌্যাড‌ভেঞ্চার ৯, গ গ্রু‌পে সুন্দরবন ১০, পারাবত ১২ ও অ‌্যাড‌ভেঞ্চার ১, ঘ গ্রু‌পে পারবত ৯, সুরভী ৭ ও প্রিন্স আওলাদ ১০, ঙ গ্রু‌পে পারাবত ১০, সুন্দরবন ১৬ ও কুয়াকাটা ২ এবং চ গ্রু‌পে সুরভী ৯, পারাবত ১৮ ও কীর্তণ‌খোলা ২০।

প্রতি‌দিন ঢাকা সদর ঘাট থে‌কে ছে‌ড়ে যাওয়া লঞ্চ ভোর ৫টার ম‌ধ্যে ব‌রিশাল নদী বন্দ‌রে পৌছা‌বে এবং ব‌রিশাল নদী বন্দর থে‌কে ছে‌ড়ে যাওয়া তিন‌টি লঞ্চ‌কে সকাল ৬টার ম‌ধ্যে ঢাকা সদর ঘা‌টে পৌছা‌নোর সিদ্ধান্ত নেওয়া হয় সভায়।

সংস্থার প্রেসি‌ডেন্ট মাহাবুব উ‌দ্দিন বীর বিক্রমের সভাপ‌তি‌ত্বে সভায় উপ‌স্থিত ছি‌লেন সি‌নিয়র ভাইস প্রেসি‌ডেন্ট ব‌দিউজ্জামান বাদল ও ঢাকা নদী বন্দর নৌযান চলাচল ব‌্যবস্থাপনা ক‌মি‌টির আহ্বায়ক মামুন অর র‌শিদ। পাশাপা‌শি লঞ্চ মা‌লিকরাও উপ‌স্থিত ছি‌লেন সভায়।

মানামী ল‌ঞ্চের প‌রিচালক আহ‌ম্মেদ জা‌কি অনুপম ব‌লেন, সভায় এক‌টি লঞ্চ অপর লঞ্চ‌কে ওভার‌টেক কর‌তে পার‌বে না ব‌লে সিদ্ধান্ত হয়। এছাড়া মঙ্গলবা‌রে মি‌টিং এর সিদ্ধান্ত বাস্তবায়‌ন ৪/৫ দি‌নের ম‌ধ্যে হ‌বে। মূলত লোকসান এড়া‌তে আমা‌দের এই সিদ্ধান্ত।

Comments (০)
Add Comment