দিনাজপুরের হিলিতে হঠাৎ জ্বালানি তেলের সংকট

অনলাইন ডেস্ক: দিনাজপুরের হিলিতে হঠাৎ পাম্পে মিলছে না চাহিদা অনুযায়ী পেট্রল।

এতে বিপাকে পড়েছেন মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনের মালিকরা। তেলের দাম বাড়ানোর কৌশল হিসেবে পাম্প কর্তৃপক্ষ তেল দিচ্ছে না বলে অভিযোগ যানবাহন চালকদের।

পাম্পে পেট্রল নিতে আসা মোটরসাইকেল চালক সুমন বলেন, মোটরসাইকেলের ট্যাঙ্ক ফুল করবো বলে পেট্রল নিতে এসেছি। কিন্তু পাম্পের লোকজন দিয়েছে তিন লিটার তেল। এতে আমাকে বিপাকে পড়তে হচ্ছে। পাম্পের লোকজন বলছেন, তাদের নাকি তেলের সংকট। যার কারণে কম দিচ্ছে। কিন্তু আমার মনে হচ্ছে, তাদের পর্যাপ্ত তেল রয়েছে। তারা তেলের মজুত করে দাম বাড়ানোর জন্য এই কৌশল অবলম্বন করেছে

 

মোটরসাইকেলচালক রিয়াজ মিয়া বলেন, সবসময় এই পাম্প থেকে তেল নিয়ে মোটরসাইকেল চালাই। কিন্তু গত কয়েকদিন ধরে এই পাম্পে তেলের সমস্যা। আমরা সময়মতো তেল পাচ্ছি না। কখনও দিচ্ছে আবার কখনও তেল দিচ্ছে না। ফলে অনেক সময়ে ঘুরে যেতে হয়। আবার কখনও দিলেও চাহিদামতো তেল দিচ্ছে না। পাঁচ লিটার চাইলে তারা দিচ্ছে দুই লিটার। এতে বিপাকে পড়েছি আমরা।

স্থানীয় একটি বিদ্যালয়ের মাইক্রোবাসচালক ইয়াসিন হোসেন বলেন, আমরা প্রতিদিন উপজেলার বিভিন্ন এলাকা থেকে শিক্ষার্থীদের মাইক্রোবাসে করে স্কুলে নিয়ে যাই। আবার ক্লাস শেষে বাড়িতে পৌঁছে দিই। কিন্তু গত কয়েকদিন ধরে পাম্পে গিয়ে মাইক্রোবাসে
চাহিদামতো তেল নিতে পারছি না। এতে গাড়ি চালাতে সমস্যা হচ্ছে।

 

মোটরসাইকেলচালক সবুজ হোসেন বলেন, পাম্পের লোকজন ঠিকমতো তেল দিচ্ছেন না। তেল না পাওয়ায় ভোগান্তিতে পড়তে হচ্ছে। তেলের সরবরাহ স্বাভাবিক রাখতে সরকারকে জরুরি ভিত্তিতে পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানাচ্ছি।

 

মেসার্স হিলি ফিলিং স্টেশনের ম্যানেজার গোলাম রব্বানি  বলেন, এই উপজেলায় একটি মাত্র পেট্রল পাম্প। যা দিয়ে স্থানীয় যানবাহনের তেলের চাহিদা মেটানো হয়। তবে আমাদের পাম্পে যে তেলের চাহিদা সে অনুযায়ী ডিপো থেকে তেল পাচ্ছি না। বিশেষ করে পেট্রলের যে চাহিদা সেটি পাচ্ছি না। মাসে আমাদের চাহিদা ২১ হাজার লিটার। সেখানে আমরা পাচ্ছি সাড়ে ১০ হাজার লিটার। বাকি সাড়ে ১০ হাজার লিটার আমাদের সংকট। সংকটের কারণে আমরা পাম্পে ঠিকমতো গ্রাহকদের তেল দিতে পারছি না। ফলে তেল কম দিলে যানবাহনের চালকদের সঙ্গে আমাদের বাগবিতণ্ডা হচ্ছে। তবে অকটেন ও ডিজেল চাহিদামতো পাওয়া যাচ্ছে।

তিনি বলেন, তেল না পাওয়ার কোনও কারণ আমরা খুঁজে বের করতে পারছি না। ডিপোতে বললেও তারা কোনও সদুত্তর দেয় না। তারা আমাদের বলছেন, তাদেরও নাকি তেল কম আসছে। যার কারণে তেল কম দিচ্ছে আমাদের।

Comments (০)
Add Comment