দিনাজপুরের হিলির বাজারে উঠেছে আগাম জাতের ভারতীয় আম-কেজি ৩৫০ টাকা।

অনলাইন ডেস্ক:  বাজারে দেশি পাকা আম আসতে অল্প কিছুদিন বাকি। কিন্তু এরই মধ্যে দিনাজপুরের হিলির বাজারে উঠেছে আগাম জাতের ভারতীয় আম। তবে এই আম ক্রেতাদের নাগালের বাইরে। কেজি ৩৫০ টাকা।

হিলির বিভিন্ন ফলের দোকানে এসব ভারতীয় আম দেখা গেছে। দুই ধরনের ভারতীয় আম বাজারে উঠেছে। এর মধ্যে একটির নাম পিএম অপরটির নাম বেগমফুলি। পিএম জাতের আম ৩৫০ আর বেগমফুলি ৩০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। নতুন আমের স্বাদ নিতে কেউ কেউ কিনলেও দাম বেশি হওয়ায় অনেকে না কিনে দেখেই ফিরে যাচ্ছেন।

হিলি বাজারে ফল কিনতে আসা মামুন হোসেন বলেন, বাজারে ফল কিনতে এসে পাকা আম দেখতে পেলাম। নতুন ফলের স্বাদ নিতে দেরি না করে ৩৫০ টাকায় এক কেজি কিনলাম। তবে দামটা অনেক বেশি। দামটা যদি কমতো তাহলে সবাই কিনতে পারতো।মামুন হোসেন বলেন, বাজারে কলা কিনতে এসে ফলের দোকানে নতুন আম দেখলাম। পাকা এসব আম দেখতে বেশ সুন্দর। ইচ্ছা জাগলো কেনার। কিন্তু দাম শুনেই হতবাক। কেজি ৩৫০ টাকা চাইছেন দোকানি। এত দাম দিয়ে কেনা আমার পক্ষে সম্ভব নয়। তাই আম না কিনেই ফিরে যাচ্ছি। দাম কমলে কিনবো।

হিলি বাজারের ফল বিক্রেতা বেল্লাল বলেন, রমজানজুড়েই বাজারে ফলের প্রচুর চাহিদা থাকে। দেশি আম বাজারে উঠতে আরও কিছুদিন বাকি আছে। কিন্তু ইতোমধ্যে ভারতীয় বিভিন্ন আম তাদের বাজারে উঠেছে। চাহিদা থাকায় অবৈধপথে টোকাইরা কিছু আম কিনে দেশে এনেছে। আমরা তাদের কাছ থেকে বেশি দামে কিনে বিক্রি করছি। আগাম আম হিসেবে দাম ঠিকই আছে। কিন্তু ক্রেতাদের একটু আক্ষেপ রয়েছে। আমাদের কিছুই করার নেই। বেশি দামে কিনতে হয় বিধায় বেশি দামে বিক্রি করতে হচ্ছে। তবে বাজারে দেশি আম উঠলে তখন এমনিতেই দাম কমে যাবে।

Comments (০)
Add Comment