দুর্গাসাগ‌রে বড়‌শি‌তে উঠ‌লো ৩০ কে‌জির কাতল

নিজস্ব প্রতিবেদক:

ব‌রিশা‌লের ঐ‌তিহ‌্যবা‌হি দুর্গাসাগর দি‌ঘি‌ থে‌কে বড়‌শি‌তে ৩০ কে‌জি ওজ‌নের এক‌টি কাতল মাছ উ‌ঠে‌ছে।

বুধবার বিকালে বিশালাকৃতির কাতল মাছটি উঠে আসে সৌখিন মৎস্য শিকারি বরিশালের নবগ্রাম রোড এলাকার বাসিন্দা ও মৎস‌্য শিকারি রাজিব আহম্মেদের বড়‌শি‌তে। তি‌নি জানান, আমরা কয়েক বন্ধু মিলে ৫ হাজার টাকায় টিকিট সংগ্রহ করে ৪৪ নম্বর সিটে বড়শি ফেলি। সকাল থেকে তেমন কোনো মাছ শিকার না হলেও বিকেল ৪টার দিকে টোপ ফেলতেই উঠে আসে বিশাল আকৃতির একটি কাতল মাছ। মাছটি নিস্তেজ করে ডাঙায় তুলতে এক ঘণ্টারও বেশি সময় লেগেছে। এছাড়া ২০ কেজি ওজনের এক‌টি পাঙাশ মাছও ধরা পড়েছে।

তিনি আরও জানান, বিকালের সময়টি মাছ শিকারের জন্য উপযুক্ত। কারণ শুধু আমরাই না আশপাশের সিটের অন্য শিকারিরাও একই সময়ে ১২ কেজি ওজনের কাতল, ১০ কেজি ওজনের ব্রিগহেডসহ বেশ কিছু বড় আকৃতির মাছ ধরতে পেরেছেন। মৎস‌্য শিকারী রা‌জিব আহ‌ম্মেদ বলেন, বড় মাছটি ক্রয়ের জন্য অনেকেই এসেছিলেন। কিন্তু আমরা বিক্রি করি‌নি। বন্ধুরা ভাগ করে মাছটি পরিবারসহ খাবো।

ব‌াবুগ‌ঞ্জের মাধবপাশা ইউ‌নিয়ন প‌রিষদ চেয়ারম‌্যান সি‌দ্দি‌কুর রহমান ব‌লেন, বিশাল এই দুর্গাসাগর দি‌ঘি থে‌কে মাছ ধরার নি‌র্দিষ্ট সময়ে অ‌নেক বড় বড় মাছ বড়‌শি‌তে ধরা প‌রে। অ‌ভিজ্ঞ মৎস‌্য শিকারী হ‌লে ৩০ থে‌কে ৫০ কে‌জি ওজ‌নের মাছও তী‌রে উঠানো সম্ভব। বুধবার সন্ধ‌্যার দি‌কে ৩০ কে‌জি ওজ‌নের কাতল মাছ বড়‌শি‌তে ধরা পড়ার খব‌রে আ‌মিও গি‌য়ে‌ছিলাম মাছ‌টি দেখ‌তে। খবর পে‌য়ে আমার এলাকার অ‌নে‌কেই গি‌য়ে‌ছি‌লো দুর্গাসাগ‌রে মাছ ধর‌তে। ৩০ কে‌জির শুধু কাতলই নয়, ১৫ থে‌কে ২০ কে‌জি ওজ‌নেরও ক‌য়েক‌টি মাছ ধরা প‌রে‌ছে পা‌শে থাকা ব‌্যক্তি‌দের বড়‌শি‌তে।

Comments (০)
Add Comment